সকল মেনু

দেশকে নিয়ে ষড়যন্ত্র হচ্ছে: মির্জা আলমগীর

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ দেশকে জঙ্গি ও মৌলবাদী রাষ্ট্রে পরিণত করার চক্রান্ত করছে। দেশকে নিয়ে মহাষড়যন্ত্র হচ্ছে।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ঢাকা মহানগর ছাত্রদলের উদ্যেগে ছাত্রদল
নেতাদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার, তাদের মুক্তিসহ গুম, হত্যা বন্ধের দাবিতে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় বলেছিলেন, ‘বাংলাদেশ সেনাবাহিনীতে ৩৫ শতাংশ মৌলবাদী রয়েছে’। এতেই প্রমাণিত হয় বিএনপিকে ধ্বংস করার জন্য তারা সংসদে ও সংসদের বাইরে বিএনপির বিরুদ্ধে মৌলবাদের অভিযোগ তুলছেন। প্রধামন্ত্রীর ছেলের ভাষায় আরো স্পষ্ট হয় যে, তারা পরিকল্পিতভাবে বাংলাদেশকে জঙ্গিবাদ ও মৌলবাদী রাষ্ট্রে পরিণত করতে চাচ্ছে।
 
সমপ্রতি আল-কায়েদার প্রকাশিত ভিডিও বার্তা নিয়ে ক্ষতাসীনদের বক্তব্যের সমালোচনা করে মির্জা আলমগীর বলেন, সরকারের মন্ত্রীরা সংসদে দাঁড়িয়ে বলেছেন, আল-কায়দার সঙ্গে বিএনপির গভীর সম্পর্ক রয়েছে। বিএনপি বাংলাদেশকে জঙ্গিবাদ রাষ্ট্রে পরিণত করতে চায়। অথচ এখন পর্যন্ত ভিডিও বার্তাটি আল-কায়েদার কি না তাই তারা প্রমাণ করতে পারেনাই । 

মির্জা আলমগীর বলেন, সরকার গত ৫ জানুয়ারি নির্বাচনে প্রমাণ করেছে তাদের অধীনে কোনো সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। বিরোধী প্রার্থীদের প্রচার প্রচারণায় যৌথবাহিনী বাধা দিচ্ছে। একই সঙ্গে নির্বাচন কমিশন (ইসি) সরকারের আজ্ঞাবহ হয়ে কাজ করছে। সরকার তাদের আজ্ঞাবহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দিয়ে দেশকে সন্ত্রাসী ও ত্রাসের রাষ্ট্রে পরিণত করেছে বলেও অভিযোগ করেন তিনি।

ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, সংসদে কিছু সংখ্যক ‘সং’ বসে আছেন। আর তারা বসে বসে জাতির সঙ্গে তামাশা করছেন। তথাকথিত বিরোধী দল মন্ত্রীত্ব নিয়ে জগাখিচুরি সংসদ তৈরি করেছে।

তিনি বলেন, নির্বাচনের আগে আওয়ামী লীগ বলেছিল, এটা সংবিধান রক্ষার নির্বাচন। পরে সকল দলের অংশগ্রহণে নির্বাচন হবে। কিন্তু এখন তারা বলছে বিএনপি ভুল করেছে। আমরা নির্বাচনে জয় লাভ করেছি। আওয়ামী লীগ ছল-চাতুরি করে মূলত রাজনৈতিকভাবে দেউলিয়াত্বের প্রমাণ দিয়েছে। 

আয়োজক সংগঠনের সভাপতি আবুল মনছুর খান দিপকের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে আরো বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব মাহাবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুল হক নাসিম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top