সকল মেনু

‘আল কায়দার ভিডিও বার্তা এশিয়া ও টি-২০ বিশ্বকাপে প্রভাব ফেলবে না’

নারায়ণগঞ্জ, ১৭ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : বাংলাদেশের ব্যাপারে আল কায়দা নেতার ভিডিও বার্তা আসন্ন এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপে কোন প্রভাব ফেলবে না বলে দৃঢ়ভাবে জানিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার। তিনি এই ভিডিও বার্তাটিকে ভূয়া বলেও অবহিত করেন। 

সোমবার বিকেলে নারায়ণগঞ্জের ফতুল্লায় অবস্থিত খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম পরিদর্শন শেষে বীরেন শিকদার উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন। খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে এশিয়া কাপের ৫টি এবং টি-২০ বিশ্বকাপের কয়েকটি প্রস্তুতি মূলক ম্যাচ অনুষ্ঠানের কথা রয়েছে। 

স্টেডিয়াম পরিদর্শণ শেষে প্রতিমন্ত্রী কাজের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে বলেন, প্রস্তুতি দেখার জন্যই মূলত এখানে আমাদের আসা। আমরা দেখলাম প্রস্তুতি সম্পন্ন হয়েছে। অল্প কিছু কাজ যা বাকি আছে তা খেলা শুরুর আগেই শেষ হয়ে যাবে। আলকায়দার বার্তা এটাকে সঠিক মনে করিনা। সঠিক হলেও এটাকে পরোয়া করিনা। 

বাংলাদেশে আল কায়দার হুমকির কোন প্রভাব ফেলবে বলে মনে হয়না। বাংলাদেশ আর আফগানিস্থান এক কথা না। আল কায়দার ষ্টাইলে বাংলাদেশে ইসলাম আসেনি। বাংলাদেশে সুন্নি মতবাদের উপর ভিত্তি করেই এখানে ইসলাম প্রচারিত হয়েছে। এখানে তরবারির জোরে ইসলাম প্রচারিত হয়নি। সুতরাং আল কায়দার ঐ হুমকি এখানে কোন কাজে আসবে না। 

বাংলাদেশের মানুষ সবাই সাম্প্রদায়িক সম্প্রীতির মনোভাব সম্পন্ন। যার যার ধর্ম আমরা সুন্দরভাবে করি কিন্তু অন্যের ধর্মের প্রতি এদেশের মানুষের কোন বিদ্বেষ নাই। তিনি বলেন, আল কায়েদার এ হুমকি দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রেও অংশ বলে আমি মনে করি। 

এটাও বানানো হুমকি হতে পারে। অতীতেও এমন বানানো হুমকি দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top