সকল মেনু

গ্যালাক্সি এস ৫-এ থাকছে কোয়াড-এইচডি ডিসপ্লে

বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিবেদক, ১৭ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : যতই এ মাসের শেষে অনুষ্ঠেয় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের দিন ঘনিয়ে আসছে, ততোই বেড়ে চলেছে গ্যালাক্সি এস ৫ নিয়ে নতুন নতুন গুজব। সম্প্রতি জানা গেছে, স্যামসাং এর নতুন ফোনে থাকবে কোয়াড এইচডি রেজুলেশনের ডিসপ্লে।

স্যামসাং ইতোমধ্যেই ‘আনপ্যাকড ৫’ শীর্ষক একটি আয়োজনের আমন্ত্রণ পাঠিয়েছে বিভিন্ন প্রেসের কাছে। আর সেই আয়োজনেই স্যামসাং তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ ফোন গ্যালাক্সি এস ৫ এর আনুষ্ঠানিক ঘোষণা দিবে বলে ধারণা করা হচ্ছে।

স্যামসাং-এর কথিত অনুষ্ঠানের মাত্র এক সপ্তাহ আগেই এবার ফাঁস হয়েছে নতুন এক স্ক্রিনশট। এ থেকেই জানা গেছে, নতুন ফোনে থাকছে ৫.২৫ ইঞ্চি স্ক্রিন যার রেজুলেশন ২,৫৬০ বাই ১,৪৪০ পিক্সেল (কোয়াড এইচডি)। এর আগেও এই রেজুলেশনের স্ক্রিনই গ্যালাক্সি এস ৫-এ থাকবে এমন গুজব ছড়িয়েছিল, যা নতুন স্ক্রিনশটের মাধ্যমে খানিকটা হলেও সত্য প্রমাণিত হয়েছে।

তবে এই স্ক্রিনশট থেকে হার্ডওয়্যার সংক্রান্ত আর কোনো তথ্য ‘নিশ্চিত’ হওয়া যায়নি। তবে এ পর্যন্ত প্রাপ্ত গুজব অনুযায়ী, গ্যালাক্সি এস ৫-এ থাকবে স্ন্যাপড্রাগন ৮০০ প্রসেসর, ৩ গিগাবাইট র‌্যাম ও ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। সেই সঙ্গে অ্যান্ড্রয়েড ৪.৪.২ কিটক্যাট-চালিত ডিভাইসটিতে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকারও কথা রয়েছে। এখন এসব বিষয়ে নিশ্চিত জানার জন্য কেবল ‘আনপ্যাকড ৫’-এর অপেক্ষা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top