সকল মেনু

ষড়যন্ত্রের সবুজ সংকেত দেয়া হয়েছে : রিজভী

ঢাকা, ১৬ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : আসন্ন উপজেলা নির্বাচনকে প্রহসনের নির্বাচনে পরিণত করতে সুপরিকল্পিতভাবে আইনশৃঙ্খলাবাহিনীকে ষড়যন্ত্রের ‘সবুজ সংকেত’ দেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। 

তিনি বলেন, দেশে এখন কোনো আইনের শাসন নেই। এক ব্যক্তির ইচ্ছা বাস্তবায়নে চলছে হুকুমবাদ চর্চা। এজন্য আইনশৃঙ্খলাবাহিনীর হাতে ‘ডেথ ওয়ারেন্ট’ দেয়া হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

রোববার বেলা ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আওয়ামীলীগের ঐতিহ্য হচ্ছে গুপ্ত হত্যার রাজনীতি। তারা মুখে গণতন্ত্রের কথা বললেও প্রকৃতপক্ষে গণতন্ত্রকে হত্যা করে। ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচনে ক্ষমতায় এসে এখন অপ্রতিরোধ্য সন্ত্রাস চালাচ্ছে।

তিনি অভিযোগ করেন, সরকার সমর্থনপুষ্ট কিছু গণমাধ্যম বিরোধী দলের আন্দোলন দমনে ‘হেট ক্যাম্পেইন’ (ঘৃন্য অপপ্রচার) চালাচ্ছে। অবৈধ সরকারের গুপ্ত ঘাতকরা পর্দার অন্তরালে থাকলেও জনগণের চোখ ফাঁকি দিতে পারবে না।

‘দেশব্যাপী পাইকারী হারে গ্রেফতার চলছে। খুন, গুম অব্যাহত আছে; চলছে পাশবিক বাণিজ্য’- মন্তব্য করেন বিএনপির এ নেতা।

বিএনপির যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমানের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। এ ঘটনাকে সরকারের গোপন ইচ্ছা বাস্তবায়নের প্রতিফলন বলে আখ্যা দেন রিজভী আহমেদ।

তিনি অভিযোগ করেন, বিরোধী দলের নেতাকর্মীদের ওপর সরকারের জুলুম নির্যাতনের নতুন ডাইমেনশন চালু হয়েছে। এরই অংশ হিসেবে জামিনে মুক্তি পাওয়ার পর কারাফটক থেকে নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। মুক্তি পাওয়ার পর গ্রেফতার করে নেতাকর্মীদের কাছে মুক্তিপণ দাবি করা হচ্ছে। যারা টাকা দিতে অক্ষম তাদের কারাগারে ফের পাঠানো হচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান পটল, সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, নির্বাহী কমিটির সদস্য বেলাল হোসেন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top