সকল মেনু

মানবপতাকার রেকর্ড ফের পাকিস্তানে

আন্তর্জাতিক ডেস্ক , ১৬ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) :  বাংলাদেশের কাছ থেকে বিশ্বের বৃহত্তম মানবপতাকার রেকর্ড ছিনিয়ে নিল পাকিস্তান। শনিবার পাকিস্তানের লাহোরে জাতীয় হকি স্টেডিয়ামে ২৯ হাজার ৪০০ শিক্ষার্থী গড়ে মানবপতাকার নতুন রেকর্ড।

এর আগে গত বছরের ১৬ ডিসেম্বর বাংলাদেশের ২৭ হাজার ১১৭ জন শিক্ষার্থী বিশ্বের বৃহত্তম মানবপতাকার রেকর্ড গড়ে। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান পায় বাংলাদেশের লাল-সবুজের বৃহত্তম মানবপতাকা। কিন্তু শনিবার সেই রেকর্ড চলে গেল পাকিস্তানে।

২০১৩ সালের গোড়ার দিকে ২৪ হাজার শিক্ষার্থী নিয়ে মানবপতাকার রেকর্ড সৃষ্টি করে পাকিস্তান। তাদের ওই রেকর্ড ভেঙে গত ১৬ ডিসেম্বর বিজয় দিবসে বাংলাদেশ গড়ে নতুন রেকর্ড। রাজধানীর শেরেবাংলা নগরের জাতীয় প্যারেড গ্রাউন্ডে সেনাবাহিনীর তত্ত্বাবধানে মানবপতাকা তৈরি করে শিক্ষার্থীরা। এতে সেনাসদস্যরাও অংশ নেন। কিন্তু পাকিস্তান তা আবার ছিনিয়ে নিল।

শনিবার ঝড়-বৃষ্টির মধ্যে পাকিস্তানের মানবপতাকা সৃষ্টির প্রথম উদ্যোগ ভেস্তে যায়। কিন্তু দ্বিতীয় উদ্যোগে তারা সফল হয়। এতে করে বিশ্বের দীর্ঘতম মানবপতাকার রেকর্ড এখন পাকিস্তানের মুঠোয়।

তথ্যসূত্র : দ্য ডন অনলাইন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top