সকল মেনু

চাঁদপুরের কচুয়া ও হাজীগঞ্জে ৬৪ জনের মনোনয়নপত্র জমা

শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, চাঁদপুর, ১৬ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : আসন্ন চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে চাঁদপুরের কচুয়া ও হাজীগঞ্জ উপজেলার মনোনয়নপত্র জমাদানের শেষ দিন ছিলো গতকাল ১৫ ফেব্রুয়ারি। এদিন এ দু’ উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ২১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯জন। আগামী ১৫ মার্চ এ দু’ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিন হাজীগঞ্জে সহকারী রিটার্নিং অফিসারের কাছে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ২২টি মনোনয়নপত্র জমা পড়ে।

সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার হোসনা আফরোজার কাছে। প্রার্থীরা উপস্থিত থেকে মনোনয়নপত্র জমা দেন। তবে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি থাকার কারণে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ অধ্যাপক আঃ রশিদ মজুমদারের পক্ষে মীর হোসেন মজুমদার মীরু মনোনয়নপত্র জমা দেন।

চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগের অধ্যাপক আলহাজ আবদুর রশিদ মজুমদার, গাজী মোঃ মাঈনুদ্দিন, বিএনপির মাওলানা নজরুল ইসলাম তালুকদার, মামুনুর রহমান মজুমদার, জাহাঙ্গীর আলম খান ও স্বতন্ত্র পরিচয়ে অধ্যক্ষ ড. আলমগীর কবির পাটওয়ারী মনোনয়নপত্র জমা দেন। ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান আওয়ামী লীগের হারুনুর রশীদ মুন্সী, সত্য ব্রত ভদ্র মিঠুন, হাবিবুর রহমান হিটু, কবির হোসেন মিয়াজী, জসীম উদ্দিন, বিএনপির এমএ নাফের শাহ, আবু সুফিয়ান রানা, নাজমুল আলম চৌধুরী, নাদিম উল্লাহ নাদিম, শাহাবুদ্দিন সাবু, জাতীয় পার্টির জিয়াউর রহমান বিপুল, ইসলামী আন্দোলনের মোর্শেদ আলম, জামায়াতের মোজাম্মেল হোসেন পরাণ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের পারভীন ইসলাম, বিএনপির রাবেয়া আক্তার রুবি ও জাতীয় পার্টির শিউলী মাহমুদ মনোনয়নপত্র জমা দেন । এ বছর এই উপজেলায় ২ লাখ ৩শ’ ৩৮জন ভোটার রয়েছে।

এদিকে কচুয়া উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১০ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন। শনিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চাঁদপুরের রিটার্নিং অফিসার এবং কচুয়ায় সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থীরা এ মনোনয়নপত্র দাখিল করেন।

চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হচ্ছেন: বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আইয়ুব আলী পাটওয়ারী, বিতারা ইউপি চেয়ারম্যান ইসহাক সিকদার, আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ- কমিটির যুগ্ম সম্পাদক শাহজাহান শিশির, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ আব্দুল জব্বার বাহার, আওয়ামী লীগ নেতা হুমায়ুন কবির, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খায়রুল আবেদীন স্বপন, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান পাঠান, সাবেক সাধারণ সম্পাদক শাহজালাল প্রধান, বিএনপি নেতা মকবুল হোসেন ও উপজেলা বিএনপির সহ-প্রচার সম্পাদক কাউছার আলম।

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হচ্ছেন: উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান হাতেম, দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন মজুমদার, মুক্তিযোদ্ধা জাবের মিয়া, উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাডঃ হেলাল উদ্দিন, সদস্য নাজমুল আলম স্বপন, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ফারুকী, যুবদল নেতা এসএম ইউসুফ মিয়াজী ও বিএনপি নেতা শরীফ মোহাম্মদ সফিউল্যাহ। আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হচ্ছেন : উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সালমা শহীদ, বর্তমান ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার ভূঁইয়া, মহিলা নেত্রী হাসিনা আক্তার মঞ্জু, হেনা আক্তার, শামীমা নাছরিন ঝর্ণা ও বিএনপি সমর্থিত একমাত্র প্রার্থী গাজী শাহীন। শনিবার রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নূরুল্লাহ নূরী এবং কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার জিয়া আহমেদ সুমনের কাছে প্রার্থীরা মনোনয়পত্র দাখিল করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top