সকল মেনু

আলোচিত ভারতীয় বাংলা ছবি ‘অভিশপ্ত নাইটি’ মুক্তি পেল আজ (ভিডিও)

বিনোদন প্রতিবেদক, ঢাকা, ১৪ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম)  : ভালোবাসা দিবসে মুক্তি পেতে যাচ্ছে ভারতীয় বাংলা ছবি ‘অভিশপ্ত নাইটি’। নারীদের রাত্রিকালীন পোশাক ‘নাইটি’র উপর এবারই প্রথম ভারতে ছবি নির্মিত হল। ছবির ট্রেলারটি ইতোমধ্যেই আলোচনার সৃষ্টি করেছে। বিরসা দাশগুপ্তের ‘অভিশপ্ত নাইটি’ ছবি তৈরির ভাবনা নিঃসন্দেহে অভিনব।

ইতিহাস ঘাঁটলে জানা যায়, পরাধীন ভারতে কলকাতা সফরে এসে রানি ভিক্টোরিয়া এক ধরনের সাদা পোশাক পরে শোভাযাত্রায় বেরিয়েছিলেন। পরবর্তীকালে যা ভারত তথা বাংলার মহিলা মহলে বিরাট জনপ্রিয়তা পায়। পোশাকটির পোশাকি নাম ‘নাইটি’ বা রাত্রিকালীন পোশাক। তাহলে সকালবেলার শোভাযাত্রায় রানি নাইটি পরেছিলেন কেনো? তখন ইংল্যান্ডে রাত ছিলো বলে!

এই বিতর্ক হয়তো কোনোদিন শেষ হবে না, ভিক্টোরিয়া কেনো নাইটি পরেছিলেন। কিন্তু আদ্যোপান্ত বাঙালি ছেলে বিরসা দাশগুপ্ত এই রাত্রিকালীন পোশাকটিকে টেনে এমন জায়গায় নামালেন যে মহিলা মহলে বিতর্কের সাইক্লোন ইতোমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

‘অভিশপ্ত নাইটি’ পরিচালক বিরসা দাশগুপ্তের তৃতীয় ছবি। আগের দুটি ছবি ‘০৩৩’ ও ‘জানি দেখা হবে’তে বিরসা পরিচালনায় দক্ষতার ছাপ রেখেছেন। আশা করা যায়, এই ছবিতেও সেরকমই কিছু আমরা দেখতে চলেছি। অভিশপ্ত নাইটির মুক্তি উপলক্ষে সম্প্রতি ওবেরয় গ্র্যান্ড হোটেলে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।

বিরসা ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন পাওলি দাম, পরমব্রত, ইন্দ্রনীল সেনগুপ্ত, কাঞ্চন, তনুশ্রী, লকেট চট্টোপাধ্যায়, মীর, মিস জেজো প্রমুখ ছবির কলাকুশলী। ছবির নামের সঙ্গে সামঞ্জস্য রেখে লকেট সাংবাদিক সম্মেলনে নাইটি পরেই আসেন। এছাড়াও উপস্থিত ছিলেন ছবির সংগীত পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্ত, চিত্রনাট্যকার দেবালয় ভট্টাচার্য প্রমুখ। দেবালয় এই ছবিতে অভিনয়ও করেছেন। ছবি নিয়ে প্রশ্ন করা হলে বিরসার বক্তব্য, প্রেমের দিনে ভালবাসার ছবি নিয়ে আসছি। খুব মজার ছবি এটা। আশা করছি দর্শকদের পছন্দ হবে।

হঠাৎ নাইটি নিয়ে ছবি কেনো প্রশ্ন করা হলে তার উত্তর, হলিউডে গডজিলা নিয়ে ছবি হয়, কারণ ওদের বাজেট বেশি। আমাদের বাজেট কম তাই নাইটি নিয়ে করছি। ছবির গল্প নিয়ে কিছুই বলতে চাইলেন না তিনি।

ছবিতে নায়ক কে এই বিষয়ে প্রশ্ন করা হলে পরমব্রত বলেন, এই ছবিতে নায়ক-নায়িকা একজনই। সে হলো সেই ‘অভিশপ্ত নাইটি’, যাকে নিয়ে ছবি। এ কথা স্ক্রিপ্ট পড়ার সময় অবশ্য বিরসাই আমায় বলেছিল।’ বলেই হেসে ফেললেন টলিউডের ইয়ুথ আইকন।

ছবির গানগুলো লিখেছেন শ্রীজাত ও প্রসেন। শ্রীজাতর লেখা ও অরিজিতের গাওয়া ‘সাধের নাইটি’ গানটি ইতিমধ্যেই বেশ জনপ্রিয় হয়েছে। ছবির কলাকুশলীদের সকলেরই আশা এটা বেশ ভাল সাড়া পাবে। বিরসার তৈরি নাইটি দেখে বাঙালি পুরুষকুলে কতটা ঝড় ওঠে, সেটাই দেখার অপেক্ষা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top