সকল মেনু

জাতিসংঘ মিশনে গেলেন ১৮০ সেনা

ঢাকা, ১৪ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : বাংলাদেশ সেনা বাহিনীর ১৮০ জন সদস্য জাতিসংঘ মিশনে গেছেন। প্রতিস্থাপিত এই সেনা সদস্যরা কঙ্গো পৌঁছার পর সেখান থেকে সমসংখ্যক বাংলাদেশি সেনা দেশে ফিরবেন।

শুক্রবার ভোরে লে. কর্নেল মোঃ কবিরুল ইসলামের নেতৃত্বে ১৮০ জন সেনা সদস্য শান্তিরক্ষী কঙ্গোর উদ্দেশ্যে জাতিসংঘের ভাড়া করা বিমানে ঢাকা ত্যাগ করেন।

সেনা সদরের ইঞ্জিনিয়ার্স পরিদপ্তরের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাইফুর রহমান এ সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের বহির্গমন লাউঞ্জে উপস্থিত হয়ে তাদের বিদায় জানান। এ উপলক্ষে সেনা সদস্যদের উদ্দেশ্যে তিনি এক সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২০০৩ সাল থেকে বাংলাদেশ সেনাবাহিনী শান্তিরক্ষার দায়িত্বে নিয়োজিত আছে। কঙ্গোর বিবদমান সংঘাত নিরসনে বাংলাদেশ সেনাবাহিনী অত্যন্ত দক্ষতা, পেশাদারিত্ব এবং আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে সে দেশের সরকার এবং আপাময় জনসাধারণের আস্থা অর্জন করতে সমর্থ হয়েছে।

জাতিসংঘ মিশনের চ্যালেঞ্জিং দায়িত্ব পালনের উদ্দেশ্যে বিমানবন্দর ত্যাগের প্রাক্কালে অগ্রজদের অর্জিত সুনাম ও সাফল্য অক্ষুণ্ন রাখার পাশাপাশি ভবিষ্যতে আরো উৎকর্ষতা অর্জনের লক্ষ্যে সেনা দলটি দেশবাসীর দোয়া প্রার্থনা করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top