সকল মেনু

ঢাকায় অ্যানিমেশন ছবি ‘ফ্রোজেন’

বিনোদন প্রতিবেদক, ঢাকা, ১৪ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম)  : আজ় ঢাকায় মুক্তি পাচ্ছে হলিউডি সিনেমা ‘ফ্রোজেন’। ভালোবাসা দিবস উপলক্ষে ঢাকার দর্শকদের জন্য এ অ্যানিমেশন সিনেমাটি মুক্তি দিচ্ছে স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ।

স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ও বিপণন কর্মকর্তা মেজবাহ উদ্দিন আহমেদ জানান, শুক্রবার বিকাল সাড়ে ৩টা থেকে সিনেমাটি দর্শক দেখতে পাবেন।

২০১৩ সালের ১৯ নভেম্বর যুক্তরাষ্ট্রে মুক্তি পায় ওয়াল্ট ডিজনি অ্যানিমেটেড ক্ল্যাসিক সিরিজের ৫৩তম সিনেমা ‘ফ্রোজেন’।

মিউজিক্যাল ফ্যান্টাসি কমেডি ধাঁচের এ সিনেমাটি পরিচালনা করেছেন জেনিফার লি ও ক্রিস বাকের। ইদিয়ানা মেনজেল ও ক্রিস্টেন বেল সিনেমাতে এলসা ও অ্যানা নামে দুটি প্রধান চরিত্রে কণ্ঠ দিয়েছেন। প্রিন্স হ্যানসের চরিত্রে সান্তিনো ফোনতানা, ক্রিস্টোফ চরিত্রে জোনাথন গ্রুফ কণ্ঠ দিয়েছেন।

ছবিতে দেখা যাবে, রাজকুমারী এলসা জাদুকরি ক্ষমতাবলে যে কোনো কিছুকেই মুহূর্তে তুষার বা বরফ বানিয়ে ফেলে। তার এ জাদুখেলায় মুগ্ধ ছোটবোন অ্যানা। কিন্তু তাদের এ খেলাই একদিন বিপদ ডেকে আনে। এলসার জাদুকরি ক্ষমতার আঘাতে অ্যানা প্রায় মরতেই বসে। বনের ডাইনিদের পরামর্শে আলাদা করা হল দুই বোনকে। ঘুম থেকে উঠে অ্যানা দেখল, সে এখন অন্য এক জগতে বাস করে, যেখান থেকে এলসার সঙ্গে দেখা করার আর কোনো সুযোগ তার নেই।

বেশ কয়েক বছর পর দুই বোনই যখন বড় হল, এলসার খোঁজে বাড়ি থেকে বের হল অ্যানা। বোনকে তার ভীষণ দরকার। কারণ, তাদের রাজ্য এক শীতবুড়োর প্রকোপে আক্রান্ত। এই সুযোগে অ্যানার হবু স্বামী প্রিন্স হ্যান্স ষড়যন্ত্র করে রাজসিংহাসন দখল করার পরিকল্পনা করল।

এলসাকে খুঁজতে বিপদসংকুল পথ পাড়ি দেয় অ্যানা। সেই অভিযানে অ্যানার সঙ্গী হয় ক্রিস্টফ, আর তার পোষা বল্গা হরিণ সভেন। দুই বোনের ভালোবাসার, হৃদয়ের উষ্ণতার গল্পে এগিয়ে যায় ‘ফ্রোজেন’।

সম্প্রতি গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস-এ সেরা অ্যানিমেশন সিনেমা নির্বাচিত হয়েছে ‘ফ্রোজেন’।

বক্স অফিস সূত্রে জানা যায়, মুক্তির ছয় সপ্তাহে ‘ফ্রোজেন’ ৬৪ কোটি ডলার আয় করেছে।

ইতোমধ্যে ওয়াল্ট ডিজনি অ্যানিমেটেড ক্ল্যাসিক সিরিজের সর্বকালের সবচেয়ে ব্যবসাসফল দ্বিতীয় সিনেমার খেতাব পেয়েছে সিনেমাটি।

এ তালিকার শীর্ষে আছে ‘দ্য লায়ন কিং’। এটি আয় করেছিল ৯৮ কোটি ডলার। এ সিনেমার আইএমডিবি রেটিং ৮.১।

১০২ মিনিট দৈর্ঘ্যের ছবি ‘ফ্রোজেন’ নির্মাণে ব্যয় হয়েছিলো ১৫০ মিলিয়ন ডলার

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top