সকল মেনু

পদত্যাগ করছেন ইতালির প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক , ১৪ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : ইতালির প্রধানমন্ত্রী এনরিকো্ লেত্তা শুক্রবার আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করছেন বলে জানিয়েছেন। ক্ষমতাসীন ডেমোক্রেটিক পার্টির প্রধান নেতা মাত্তেও রেনজির সঙ্গে রেষারেষির জের ধরে তিনি পদত্যাগের সিদ্ধান্ত নেন বলে জানা গেছে।  

এক বিবৃতিতে লেত্তা বলেন, তার দলের নেতাদের সিদ্ধান্ত মেনে নিয়ে তিনি পদত্যাগ করতে যাচ্ছেন। শুক্রবার প্রেসিডেন্ট গিওরগিও নাপোলিতানোর কাছে আনুষ্ঠানিকভাবে তার পদত্যাগপত্র জমা দেয়ার কথা রয়েছে। তার পদত্যাগের পর দলীয় প্রধান রেনজিও ইতালির প্রধানমন্ত্রীর দায়িত্বভার গ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে। তিনি প্রশাসনকে ঢেলে সাজাবেন বলেও ধারণা করা হচ্ছে।
এর আগে দলের এক বৈঠকে রেনজিও বলেছিলেন, ইতালির সরকার ব্যবস্থায় পরিবর্তন হওয়া দরকার এবং এ রকম ‘অনিশ্চয়তার’ মধ্যে একটি দেশ চলতে পারে না। এ সময় তিনি নিজে প্রধানমন্ত্রী হওয়ার আগ্রহ ব্যক্ত করেন। লেত্তার চেয়ে বয়সে আট বছরের ছোট রেনজি গত ডিসেম্বরে দলীয় প্রধান হিসেবে নির্বাচিত হন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top