সকল মেনু

ভালোবাসা সম্পর্কে ৭টি উদ্ভট অথচ সত্য কথা

লাইফস্টাইল প্রতিবেদক,  ঢাকা, ১৪ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : ভালোবাসা নিয়ে বিশ্বজুড়ে মাতামাতির শেষ নেই! ভালোবাসা নিয়ে রচিত হয়েছে কতশত গান, কবিতা, গল্প, নাটক, উপন্যাস। যুগ যুগ ধরে চলে আসা এ সম্পর্কটি আজও অমলিন। জেনে নিন ভালোবাসা সম্পর্কে কয়েকটি উদ্ভট অথচ সত্য তথ্য।

১. যাঁরা ভালোবাসাকে অনবরত তুচ্ছ-তাচ্ছিল্য করেন, বলেন যে ভালোবাসায় তাঁদের কোনো বিশ্বাস নেই, ভালোবাসার সম্পর্কটি আসলে অযৌক্তিক, তাঁরাই আসলে ভালোবাসার সবচেয়ে বেশি কাঙাল হয়ে থাকেন। তাঁরা ভালোবাসতে চান বটে, কিন্তু তাঁদের জীবনে প্রেম আসে না।

২. অনেকেই বলেন ভালোবাসার মতো হাস্যকর সম্পর্ক আর দুটি নেই! আসলে লক্ষ্য করলে দেখা যাবে, যাঁরা ভালোবেসে কষ্ট পেয়েছেন তাঁরাই এ ধরনের কথা বলেন।

৩. সবাই প্রথম প্রেমকে ভীষণ গুরুত্ব দিয়ে থাকেন। কিন্তু জানেন কি, শতকরা ৯০ ভাগ প্রথম প্রেম ভেঙে যায়? এটা আমার কথা নয়, বৈজ্ঞানিকদের কথা। তাই কারো জীবনে প্রথম প্রেম হওয়াটা আসলে খুব বেশি গর্বের কথা নয়। বরং শেষ প্রেম হওয়াটাই গর্বের!

৪. প্রথম দর্শনে প্রেম – কথাটা আদতে সত্য নয়! প্রথমে দর্শনে যা জন্মে তা হলো আকর্ষণ। প্রেম-ভালোবাসা আরো বহু দূরের ব্যাপার! এটাও বৈজ্ঞানিকদের কথা।

৫. আমরা বলে থাকি সত্যিকারের প্রেম নাকি মানুষের জীবনে একবারই আসে! আসল কথাটি হলো একজন মানুষ তার পুরো জীবনে অসংখ্যবার প্রেমে পড়তে পারে! এবং প্রতিবারের জন্যই সেটা সত্যিকারের। বৈজ্ঞানিকরা এ তথ্যটি ব্যাখ্যা করেছেন এভাবে যে মানুষ প্রকৃতিগতভাবেই এমন!

৬. নারী-পুরুষের প্রেম সর্বজনীনভাবে স্বীকৃত। সমকামী বা উভলিঙ্গদের প্রেমের কথাও আমরা হরহামেশা শুনে থাকি। কিন্তু জানেন কি, মানুষ শুধু অন্য মানুষের নয় বরং প্রেমে পড়তে পারে জড়বস্তুরও?

৭. ভালোবাসা এমন একটি সম্পর্ক যা পৃথিবীতে সবচেয়ে বেশি বিতর্কিত। শুধু এখন নয়, এ অবস্থা ছিল সুদূর অতীতেও। পুরাণ কাহিনী অনুযায়ী প্রাকৃতিক বিপর্যয়ের পর সবচেয়ে বেশি ধ্বংসাত্মক কর্মকান্ড হয়েছে প্রেমের কারণে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top