সকল মেনু

আজ থেকে শুরু অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ

ঢাকা, ১৪ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : সংযুক্ত আরব আমিরাতে আজ থেকে শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ। এই বিশ্বকাপে প্রথমবারের মতো ব্যবহার করা হবে এলইডি স্ট্যাম্পস এবং বেল। এবারের এই বিশ্বকাপে ১৬টি দেশ চারটি গ্রুপে ভাগ হয়ে অংশ নিচ্ছে। 

যার মধ্যে দশটি দেশ আইসিসির পূর্ণাঙ্গ সদস্য। বাকি ৫ দেশ আইসিসির সহযোগি সদস্য (স্কটল্যান্ড, কানাডা, নামিবিয়া, আফগানিস্তান এবং পাপুয়া নিউ গিনি)। সংযুক্ত আরব আমিরাত আয়োজক দেশ হিসেবে খেলবে।

বাংলাদেশ পড়েছে ‘বি’ গ্রুপে। এই গ্রুপে বাংলাদেশের অপর তিন প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া, আফগানিস্তান এবং নামিবিয়া।

উদ্বোধনী দিনে ‘ডি’ এবং ‘সি’ গ্রুপের চারটি ম্যাচ মাঠে গড়াবে। প্রথম ম্যাচে কানাডা এবং জিম্বাবুয়ে মুখোমুখি হবে। দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে স্বাগতিক আরব আমিরাত এবং ইংল্যান্ড। তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ড মুখোমুখি হবে। চতুর্থ ম্যাচে ময়দানি লড়াইয়ে নামবে দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজ। 

সবগুলো ম্যাচ বাংলাদেশ সময় সকাল ১১.৩০ মিনিটে শুরু হবে।

বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে শনিবার মুখোমুখি হবে আফগানিস্তানের। ১৭ তারিখ দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে নামিবিয়ার বিপক্ষে এবং ১৯ তারিখ গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শক্তিশালী অস্ট্রেলিয়া। কোয়ার্টার ফাইনালে উঠতে হলে বাংলাদেশকে কমপক্ষে দুটি ম্যাচে জয় পেতে হবে। 

২২ এবং ২৩ ফেব্রুয়ারি কোয়ার্টার ফাইনালের খেলা মাঠে গড়াবে। ২৪ ফ্রেব্রুয়ারি হবে সেমিফাইনাল। ২৯ ফেব্রুয়ারি ফাইনাল অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top