সকল মেনু

বইমেলায় অনন্ত জলিলের উপন্যাস

ঢাকা, ১৩ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : চিত্রনায়ক এম এ জলিল অনন্তের উপন্যাস নিঃস্বার্থ ভালোবাসা মেলায় আসছে ১৪ ফেব্রুয়ারি। এটি প্রকাশ করছে শব্দশিল্প। প্রকাশনী প্রতিষ্ঠানটির প্রকাশক শরিফুর রহমান খবরটি নিশ্চিত করেছেন।

তিনি  জানিয়েছেন, ‘এই জনপ্রিয় নায়কের আলোচিত সিনেমা নিঃস্বার্থ ভালোবাসা’র কাহিনি ঠিক রেখে এটি উপন্যাসে রূপ দিয়েছেন অনন্ত জলিল নিজেই।

শরিফুর বলেন,  অনন্ত জলিল রাত জেগে উপন্যাসটি করে দিয়েছেন। তিনি যখন এটি লিখেছেন তখন একাধিক দিন আমার সঙ্গে তার আলাপ হয়েছে। তিনি উপন্যাসটির জন্য অনেক পরিশ্রম করেছেন।

তিনি আরো জানান, বইটিও প্রচ্ছদও করেছেন অনন্ত জলিল।

এ বিষয়ে শরিফুর বলেন, আমরা বইটির প্রচ্ছদ করে দিতে চাইলে অনন্ত জলিল বলেন, বইটি নিয়ে তার আলাদা ভাবনা আছে। সেই ভাবনা থেকে নিজেই উপন্যাসের প্রচ্ছদ করেছেন’।

বইটির মোড়ক উন্মোচন করা হবে কিনা এ বিষয়ে শরিফুর বলেন, ‘ভালোবাসা দিবসে বইটি মেলায় আসছে। এইদিনই নায়ক মেলায় আসবেন কিনা তা বলতে পারছি না। তবে তিনি একদিন আমাদের স্টলে আসবেন। সেদিন তার ভক্তরা বইটি সংগ্রহের পাশাপাশি তার অটোগ্রাফও নিতে পারবেন।

উপন্যাসটি সংগ্রহ করা যাবে অমর একুশে গ্রন্থমেলার ‘শব্দশিল্প প্রকাশনী’-এর স্টলে।  সোহরাওয়ার্দি উদ্যানের নাম্বার ১৭১-১৭২ স্টলে বইটি পাওয়া যাবে আগামীকাল থেকে।

নিঃস্বার্থ ভালোবাসা সিনেমাটি গত বছর ৯ অগাস্ট  মুক্তি পায়। এই সিনেমার মধ্য দিয়ে পরিচালনায় আসেন প্রযোজক ও নায়ক এম এ জলিল অনন্ত। সিনেমটিতে নায়িকা ছিলেন বর্ষা। এতে আরো অভিনয় করেন রাজ্জাক, সুচরিতা, ডন, মিশা সওদাগর, ইলিয়াস কোবরা, কাবিলা, জামিলুর রহমান শাখা, সিরাজ হায়দার, রাজু সরকার প্রমুখ।

সিনেমার কাহিনি, সংলাপ ও গানও লিখেছেন অনন্ত জলিল। তিনি ছাড়াও ছবিটির গান লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার, জাহিদ আকবর ও অনন্য মামুন। সংগীত পরিচালনা করেছেন কিশোর, শওকত আলী ইমন ও ইমন সাহা। আবহ সংগীত পরিচালনায় ছিলেন এস পি ভেংকটেশ। চিত্রনাট্য করেছেন ছটকু আহমেদ।

চিত্রগ্রাহক হিসেবে কাজ করেন মাহফুজুর রহমান খান। সম্পাদনায় ছিলেন একরামুল হক। রূপসজ্জায় মনির হোসেন। শিল্প নির্দেশক কলমতর। নৃত্য পরিচালক হাবিব। আর অ্যাকশন দৃশ্য পরিচালনা করেন আরমান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top