সকল মেনু

বিকাশ বন্ধ, ভোগান্তিতে গ্রাহকরা

ঢাকা, ১৩ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : বিনা নোটিশে তিন দিন ধরে বিকাশের সেবা বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন গ্রাহকরা। এই মাধ্যমে মোবাইল ফোনে টাকা স্থানান্তর সম্ভব হচ্ছে না।

গ্রাহকদের কেউ জানেন না, কবে স্বাভাবিক হবে বিকাশের লেনদেন। এ বিষয়ে গ্রাহকদের বা এজেন্টদের কাউকে কোনো ধরনের নির্দেশনাও দেওয়া হয়নি।

আজ বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন স্থানে বিকাশ এজেন্ট অফিসে ঘুরে এসব অভিযোগ পাওয়া গেছে।

বংশাল ইংলিশ রোডের বিকাশ এজেন্টের দোকানে একজন গ্রাহক আক্ষেপ করে বলছিলেন, তার মা ভোলায় অসুস্থ হয়ে পড়ে রয়েছেন। কিন্তু তিনি টাকা পাঠাতে পারেননি। কবে নাগাদ এ অসুবিধা ঠিক হবে, তাও তিনি জানেন না। আর এজেন্ট  জামিল বলেন, তিনিও কিছু জানেন না এ ব্যাপারে। আগে থেকে বিকাশ কর্তৃপক্ষ এ ব্যাপারে কোনো তথ্য দেননি বলে জানান তিনি।

এ ছাড়া মতিঝিল বিকাশ এজেন্ট হারুন, শাহবাগের মোতালেব, ফার্মগেটের আতিক ও মিরপুরের বিকাশ এজেন্ট জয়নাল একই অভিযোগ করেন। তারাও আগে থেকে কোনো ধরনের তথ্য পাননি।

এ প্রসঙ্গে বিকাশের প্রধান নির্বাহী কামাল কাদিরের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কথা বলতে রাজি হননি।

তবে ব্র্যাক ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মামুনুর রশিদ রাইজিংবিডিকে জানান, বিকাশের প্রযুক্তিগত উন্নয়নের জন্য সাময়িক সমস্যা হয়েছে। কিন্তু এ বিষয়ে প্রেস রিলিজের মাধ্যমে জানানো হয়েছে বলে তথ্য দেন তিনি।

এদিকে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মাহফুজুর রহমান রাইজিংবিডিকে জানান, ‘প্ল্যাটফর্ম ও নেটওয়ার্কের কারিগরি উন্নয়নের কারণে গ্রাহকরা সাময়িক ভোগান্তির শিকার হচ্ছেন। গ্রাহকরা ভোগান্তিতে পড়লেও হিসাব নিয়ে শঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। আর এ সমস্যা আরো এক সপ্তাহ থাকতে পারে বলে জানান তিনি।

কবে সমস্যার সমাধান হবে জানতে চাইলে তিনি বলেন, ‘নির্ধারিত তারিখ বলা যাবে না। কাজ চলছে, বেশ কিছু এলাকায় এ সমস্যার সমাধান হয়েছে। আশা করি, শিগগির সারা দেশে এ সেবা দিতে পারব ।’

প্রসঙ্গত, গত সোম ও মঙ্গলবার কিছু কিছু এলাকার গ্রাহকসেবা পেলেও অনেক জায়গায়ই ভোগান্তির শিকার হন গ্রাহকরা। বুধবার সকাল থেকে বৃহস্পতিবার বেলা ১২টা পর্যন্ত সেবাটি একেবারেই বন্ধ হয়ে ছিল। এ বিষয়ে গ্রাহক, এজেন্ট, বাংলাদেশ ব্যাংক কাউকেই অবহিত করেনি বিকাশ কর্তৃপক্ষ।

উল্লেখ্য, ২৮টি ব্যাংককে অনুমতি দেওয়া হলেও ১৯টি ব্যাংক এই সেবা চালু করতে পেরেছে। এ সেবায় সবচেয়ে বেশি গ্রাহক ব্র্যাক ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান বিকাশের। দেশে মোবাইল ব্যাংকিং সেবায় ১ কোটি ৩২ লাখ গ্রাহকের মধ্যে ১ কোটি ৭ লাখই বিকাশের। সেবা দিতে প্রতিষ্ঠানটি এজেন্ট নিয়োগ করেছে ৮৫ হাজার। গ্রামীণফোন, রবি, বাংলালিংক ও এয়ারটেলের গ্রাহক রেজিস্ট্রেশন করে সেবাটি নিচ্ছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top