সকল মেনু

ভালোবাসা দিবসে মৌসুমীর লেখা গান আর কবিতা

বিনোদন প্রতিবেদক, ঢাকা, ১৩ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম)  : এবার ভালোবাসা দিবস উপলক্ষে চিত্রনায়িকা মৌসুমী আবারও গান লিখেছেন। বছর দুয়েক আগে তিনি প্রথম গান লিখেছিলেন আর টাতে কণ্ঠ দিয়েছিলেন ভারতের শিল্পী অভিজিৎ। আর গানটি ব্যবহার করা হয় মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ছায়া-ছবি চলচ্চিত্রে।

এবারের গানটির প্রথম দুটি লাইন হলো: ‘তোমার চোখের ভাষা আমি পড়তে পারি না, তোমাকে তাই আমি কিছু বলতে পারি না’। গানটির সুর করেছেন আলাউদ্দীন আলী। গত সোমবার গানটিতে কণ্ঠ দিয়েছেন কোনাল।

গত মঙ্গলবার সন্ধ্যায় চ্যানেল আইয়ের স্টুডিওতে হলো গানটির মিউজিক ভিডিও তৈরির কাজ। মিউজিক ভিডিওটি পরিচালনা করছেন ইজাজ খান স্বপন। জানা গেল, কাল ভালোবাসা দিবসে চ্যানেল আইয়ে বিভিন্ন সময় প্রচার করা হবে মিউজিক ভিডিওটি।

মৌসুমী বলেন, “লেখালেখির অভ্যাস আমার সেই ছোটবেলা থেকেই। লেখালেখি করি মনের তাগিদে। তবে গান লেখার সিদ্ধান্তটা হুট করে।”

তিনি জানালেন, এবার ভালোবাসা দিবসের জন্য তিনি একটি কবিতাও লিখেছেন। কবিতার শিরোনাম ‘শুধুই তুমি’। দর্শক আর ভক্তদের জন্য কবিতাটি ভালোবাসা দিবসে মৌসুমীর শুভেচ্ছা।

জানা গেছে, কাল ভালোবাসা দিবসে মাছরাঙা টিভিতে ‘রাঙা সকাল’ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে ওমর সানি-মৌসুমী দম্পতিকে। দুই ঘণ্টার এই অনুষ্ঠান স্টুডিও থেকে সরাসরি সম্প্রচার করা হবে সকাল সাতটায়।

শুধুই তুমি
বিনিদ্র রজনী আমার কাটে তোমার অপেক্ষায়
এক প্রহর, দুই প্রহর, তিন প্রহর, শত প্রহর
শুধুই ভেবেছি, কেমন করে তুমি
পালাতে চেয়েছ সুখের সাগরে ডুব দেবার জন্যে
পেরেছ কি?
আমার সবটুকু যন্ত্রণার কিছুটা তুমিও নিয়ে গেছ
যখন দেখি আমার জন্মদিনে
কেউ বেনামে ফুল পাঠায়, তখন বুঝি সে তুমি
যখন দেখি মুঠোফোনে
কেউ আমার কণ্ঠ শোনে, ও প্রান্তে থাকে নিস্তব্ধ
তখন বুঝি সে তুমি
যখন গভীর গভীর রাতে,
আমার বুকের ভেতর কেউ কাঁদে
তখন বুঝি সে আর কেউ নয়
তুমি, শুধু তুমি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top