সকল মেনু

অন্তর জ্বালায় আছে সরকার : হাছান মাহমুদ

ঢাকা, ১২ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম)  : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিরোধী দল বিএনপি এখন সংসদে নেই- রাজপথেও নেই। বিএনপিহীন আওয়ামী লীগের এ পথচলা কী যে অন্তর জ্বালার তা বুঝানো যাবে না।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘ঠিকানা বাংলাদেশ’ আয়োজিত বিরোধী দলীয় সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদের সংবর্ধনা ও বাংলাদেশের চলমান রাজনীতি বিষয়ে আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, অতীতে কখনোই এমন অবস্থা দেখা যায়নি যে, সরকারি দল ও বিরোধী দল একই অনুষ্ঠানে বসে কথা বলছে এবং এতে কোনো বিবাদ হয়নি। সভ্য দেশের রাজনীতি এমনই হওয়া উচিৎ।

তিনি বলেন, সরকারকে উৎখাত করতে গিয়ে বিএনপি নিজেই সংসদ থেকে উৎখাত হয়ে গেছে। এখন সরকারকে উৎখাত করতে চাইছে। আমার আশঙ্কা হয়, এবার বিএনপি রাজনীতি থেকেই উৎখাত হয়ে যায় কিনা। বিএনপির মতো একটি বড় রাজনৈতিক দল মাঠে থাকুক- এটা আমরা চাই।

হাছান মাহমুদ বলেন, সংবিধান অনুযায়ী পাঁচ বছর পরে আবার নির্বাচন হবে। যদি পাঁচ বছরের আগে কোনো নির্বাচন হয়, তবে তা একান্তই সংসদ নেতার এখতিয়ারে। আওয়ামী লীগ কোনো দেশের হুমকি-ধামকিতে ভয় পায় না। সরকারের বিরুদ্ধে দেশি-বিদেশি ষড়যন্ত্র চলছে। এ ষড়যন্ত্রে দেশের কেউ কেউ জড়িত।

খালেদা জিয়ার উদ্দেশে আওয়ামী লীগের এ নেতা বলেন, দল গোছানোর জন্য আমরা আপনাকে পাঁচ বছর সময় দিলাম। আপনি এ সময়ে দল গুছিয়ে নিন। তারপর সরকার বিরোধী আন্দোলনে আসেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও স্বতন্ত্র সংসদ সদস্য হাজী মো. সেলিম। বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top