সকল মেনু

আট মাস পর আসছে ২ নাবিকের লাশ

চট্টগ্রাম, ১২ ফেব্রুয়ারি  (হটনিউজ২৪বিডি.কম) :   আন্দামান সাগরে দুর্ঘটনাকবলিত জাহাজ এমভি হোপের দুই বাংলাদেশি নাবিকের মরদেহ প্রায় আট মাস পর বৃহস্পতিবার দুপুরে দেশে আনা হচ্ছে।

এই দুই নাবিকের বাড়ি চট্টগ্রামের আনোয়ারা ও বোয়ালখালী উপজেলায়।

মালয়েশিয়া থেকে থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে এমভি হোপ জাহাজের সেকেন্ড ইঞ্জিনিয়ার নেজাম উদ্দিন এবং অয়েলার মো. আলী হোসেনের মরদেহ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে।

ঢাকা থেকে বিকেলের মধ্যেই দুই নাবিকের মরদেহ চট্টগ্রামের আনোয়ারা এবং বোয়ালখালী উপজেলায় তাদের নিজ নিজ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হবে।

এমভি হোপ জাহাজের ইন্স্যুরেন্স কোম্পানির প্রতিনিধি (পিঅ্যান্ডআই ক্লাব) ইন্টারপোর্ট মেরিটাইম লিমিটেডের প্রধান নির্বাহী ক্যাপ্টেন মহিউদ্দিন কাদের রাইজিংবিডিকে জানান, ডিএনএ পরীক্ষা শেষে মালয়েশিয়া থেকে দুই নাবিকের লাশ দেশে ফিরিয়ে আনা হচ্ছে।

বৃহস্পতিবারই মরদেহগুলো তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

উল্লেখ্য, গত বছরের ৪ জুলাই আন্দামান সাগরের ফুকেট উপকূলে দুর্ঘটনার কবলে পড়ে সিরামিক শিল্পের কাঁচামাল বহনকারী এমভি হোপ নামের জাহাজটি। দুর্ঘটনায় আট নাবিকের মৃত্যু হয়। এদের মধ্যে বাংলাদেশি চারজন এখনো নিখোঁজ। তারা হলেন : ক্যাপ্টেন রাজীব চন্দ্র কর্মকার, ইলেকট্রিশিয়ান মো. সাদিম আলী, অয়েলার নাছির উদ্দিন, চিফ কুক নাসির উদ্দিন। এ ছাড়া ওই সময় জীবিত উদ্ধার করা হয়েছিল নয়জন নাবিককে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top