সকল মেনু

সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট-বাসদ (কনভেনশন প্রস্তুতি কমিটি)

এস,এম মনিরুজ্জামান ,সুইহারী, দিনাজপুর, ১২ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : প্রেস বিজ্ঞপ্তি) চাষীদের ফসলের ন্যায্যমূল্য, ক্ষেতমজুরদের সারা বছর কাজ, খাদ্য ও ভূমিহীনদের খাস জমির অধিকার নিশ্চিত করাসহ বিভিন্ন দাবীতে সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের স্মারকলিপি পেশ । ১২ ফেব্র“য়ারী সকাল ১১টায় চাষিদের ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত ক্ষেতমজুরদের সারা বছর কাজ, খাদ্য ও ভুমিহীনদের খাস জমির আধিকার নিশ্চিত করাসহ ৮ দফা দাবীতে সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট-বাসদ (কনভেনশন প্রস্তুতি কমিটি) দিনাজপুর জেলা শাখার পক্ষ থেকে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। সংগঠনের জেলার আহ্বায়ক রোজাউল ইসলাম সবুজ এর নেতৃত্বে জেলার নেতাকর্মীবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। জেলা প্রশাসকের পক্ষ থেকে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক। স্মারকলিপিতে উল্লেখ্য করা হয় শাসক শ্রেণীর দুই রাজনৈতিক জোটের ক্ষমতাকেন্দ্রিক যুদ্ধে প্রতিদিনই সাধারন মানুষ বলি হচ্ছে। কৃষক ও ক্ষেতমজুররা সর্বশান্ত হচ্ছে। একদিকে কৃষকরা ফসলের ন্যায্যমূল্য পাচ্ছে না অপরদিকে কৃষি উপকরণ বীজ-সার-কিটনাশক-ডিজেল-বিদ্যুতের মূল্য ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। আলু সবজি চাষিরা ফসলের দাম না পেয়ে আলী রাস্তায়-নদীতে ঢেলে দিচ্ছে। ক্ষেতমজুরদের সারা বছর কাজ নেই। শিক্ষা ও চিকিৎসা থেকে বঞ্চিত দেশের গরীব নিম্নবিত্ত মানুষ। খাস জমি ভূমিহীনরা পায় না, ক্ষমতাসীনদের ছত্র ছায়ায় প্রভাবশালীরা দখল করে রাখে। এ পরিস্থিতিতে কৃষক ক্ষেতমজুর ও ভূমিহীনদের বাঁচাতে রাষ্ট্রিয় বিশেষ পদক্ষেপ প্রয়োজন

কৃষক ও ক্ষেতমজুরদের রক্ষার জন্য ন্যায্য মূল্যে খোদ কৃষকদের কাছ থেকে সরকারের উদ্যোগে ফসল ক্রয়, ক্ষেতমজুরদের সারা বছর কাজ, খাদ্য নিশ্চিত ও ভূমিহীনদের খাস জমির অধিকার নিশ্চিত করা সহ ৮ দফা দাবী বাস্তবায়নে জেলা প্রাশাসকের মাধ্যমে সরকারকে পদক্ষেপ গ্রহণে আহ্বান জানানো হয়। অন্যথায় কৃষক ও ক্ষেতমজুরদের সাথে নিয়ে ঐক্যবদ্ধ গণ অন্দোলনের মাধ্যমে দাবী আদায়ে সচেষ্ট হওয়ার প্রত্যয় ব্যক্ত করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top