সকল মেনু

নরসিংদীতে ছাত্রলীগ – বিএনপি সংঘর্ষ, ৩ গুলিবিদ্ধসহ আহত ৫

নরসিংদী, ১১ ফেব্রুয়ারি  (হটনিউজ২৪বিডি.কম) : নরসিংদীর পলাশ উপজেলায় পূর্ব শত্রুতা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে তিনজন গুলিবিদ্ধসহ পাঁচজন আহত হয়েছেন। এ সময় বিএনপির ছয় নেতাকর্মী ও সমর্থকদের বাড়ি ভাঙচুর করা হয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নের কাজৈর গ্রামে এ ঘটনা ঘটে। এদিকে, সংঘর্ষের ঘটনায় নাদিম ও খোরশেদ আলম নামে দুইজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী সূত্র জানায়, এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ডাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি দেলোয়ার হোসেন দেলুর সঙ্গে একই এলাকার যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মেম্বারের দ্বন্দ্ব ছিল। এর আগে উভয় গ্রুপের মধ্যে একাধিকবার সংঘর্ষের ঘটনা ঘটে। কিছুদিন আগে মোস্তফা মেম্বারের ছোট ভাই আসাদ্দুজ্জামানকে মারধর করে ছাত্রলীগের সভাপতি দেলুর সমর্থকরা। এ ঘটনায় মোস্তফা মেম্বার পলাশ থানায় দেলুর বিরুদ্ধে মামলা দায়ের করেন।

ওই ঘটনার জের ধরে সোমবার রাতে ছাত্রলীগের নেতাকর্মীরা মোস্তফা মেম্বারের বাড়ির চার পাশে অবস্থান নেয়। এ সময় মোস্তফা মেম্বারের সমর্থকরা ধাওয়া করে দেলুর সমর্থক নাদিমকে আটক করে বেধরক পিটুনি দেয়। এ খবর ছড়িয়ে জানাজানি হলে মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে ডাঙ্গা ইউনিয়ন দেলুর নেতৃত্বে ৩৫/৪০ জনের একটি দল অস্ত্রশস্ত্র সহকারে মোস্তফা মেম্বারের বাড়িতে হামলা করে। পরে দেলু সমর্থকরা মোস্তফার বাড়িসহ আরো ছয়টি বাড়িতে হামলা চালায়। এতে বিএনপি সমর্থক খবিরুল হোসেন, খোরশেদ আলম ও জহিরুল গুলিবিদ্ধ হয় এবং বিলকিস ও আরো নারী আহত হন। পরে খবর পেয়ে পলাশ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গুলিবিদ্ধদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসাইন সংঘর্ষের সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে উভয় গ্রুপের দুইজনকে আটক করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top