সকল মেনু

ইরাকে অস্ত্র প্রশিক্ষণ ক্লাসরুমে বোমা বিস্ফোরণ, নিহত ২২

আন্তর্জাতিক ডেস্ক, ১১ ফেব্রুয়ারি  (হটনিউজ২৪বিডি.কম) : আত্মঘাতী বোমা প্রশিক্ষণে এক নম্বর নিয়ম বলে যদি কোনো কথা থাকে তাহলে ‘নিজের জীবনকে বিস্ফোরিত করে অন্যকে শিক্ষা দিয়ো না’ এমন কথা বলা উচিত। কারণ সোমবার সন্ধ্যায় ইরাকে রাজধানী বাগদাদে এমনই এক ঘটনা ঘটেছে। এক সশস্ত্র গোষ্ঠীকে আত্মঘাতী বোমা হামলার প্রশিক্ষণ দিতে গিয়ে প্রাণ হারিয়েছেন প্রশিক্ষক। সঙ্গে বোমার আঘাতে ক্ষতবিক্ষত হয়ে মারা গেছে তার ২১ শিক্ষার্থী।

পুলিশ জানায়, ইসলামিক স্টেট অব ইরাকের সশস্ত্র গোষ্ঠীর সদস্যরা এতে প্রশিক্ষণ নিচ্ছিলেন। হঠাৎ করে বোমার বিস্ফোরণ হলে এই প্রাণহানি হয়। ঘটনার প্রত্যক্ষদর্শী রাদ হাশিম নামে এক ইরাকি বলেন, ‘এটা খুব মজার। এ থেকে বোঝা যায় তারা কতটা বোকা। কুকুরসহ তার বাচ্চারা মারা পড়েছে।’

ইরাকি নাগরিকরা দীর্ঘদিন থেকে জন সমাগমস্থল মার্কেট, মসজিদ, শেষকৃত্যানুষ্ঠান এমনকি শিশুদের স্ককার খেলার সময়ও হামলার শিকার হয়ে আসছে। গত সপ্তাহেও ইরাকের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে জনপ্রিয় ফালাফেল দোকানে আত্মঘাতী বোমা হামলা হয়। ওই হামলায় কয়েকজন নিহত হন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top