সকল মেনু

ঢাবিতে প্রগতিশীল ছাত্র জোটের ধর্মঘট চলছে : ২ অনুষদের ফটকে তালা

ঢাকা, ১১ ফেব্রুয়ারি (হটনিউজ24বিডি) : ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রগতিশীল ছাত্র জোটের ডাকা সর্বাত্মক ছাত্র ধর্মঘট চলছে। টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়ন বিভাগের ২০১৩-১৪ সেশনের প্রথম বর্ষের অনার্স কোর্সের ১ লাখ ৩৭ হাজার টাকা টিউশন ফি ও সব বিভাগের বিভাগ উন্নয়ন ফি প্রত্যাহার দাবিতে এই ধর্মঘটের ডাক দেয়া হয়।

মঙ্গলবার সকাল থেকে ধর্মঘট চলাকালে বিশ্ববিদ্যালয়ের কলা ও সমাজবিজ্ঞান অনুষদের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয়া হয়। এ ছাড়া সকাল থেকে কয়েক দফায় মিছিল শেষে কলা ভবনের সামনে অবস্থান নিয়ে সমাবেশ করেন তারা।

রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ধর্মঘটের ডাক দেয় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা প্রগতিশীল ছাত্র জোট।

সংবাদ সম্মেলনে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রাশেদ শাহরিয়ার বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়ন বিভাগের বর্ধিত ফি কমানের জন্য ওই বিভাগের চেয়ারম্যানের কাছে আবেদন জানানো হয় এবং একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর স্মারকলিপি দেয়া হয়। কিন্তু তাদের কাছ থেকে আমরা ইতিবাচক কোনো সাড়া পাইনি।

তিনি বলেন, আমরা আমাদের দাবি আদায়ে কঠোর কর্মসূচিতে নামছি। আমাদের আন্দোলন ধারাবাহিকভাবে চলবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top