সকল মেনু

মেলায় এসেছে হুমায়ূন আহমেদের ‘লীলাবতীর মৃত্যু’

ঢাকা, ১১ ফেব্রুয়ারি (হটনিউজ24বিডি) : অমর একুশে গ্রন্থমেলার দশম দিনে প্রকাশিত হলো প্রয়াত জনপ্রিয় কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘লীলাবতীর মৃত্যু’।

বইটি সম্পর্কে অন্যপ্রকশের স্বত্ত্বাধিকারী মাজহারুল ইসলাম বলেন, বিভিন্ন সময় দেশের পত্র-পত্রিকায় হুমায়ূন আহমেদের প্রকাশিত ১৯টি লেখার সংকলন ‘লীলাবতীর মৃত্যু’।

বইটির শুরুতে প্রসঙ্গ কথায় হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন লিখেছেন, ‘নবিজী’ ও আরও ১৮টি লেখার সংকলন এ বই। ‘নবিজী’ লেখাটি তিনি শুরু করেছিলেন। পুরোটা লিখে যেতে পারেন নি। লেখাটি এই প্রথম গ্রন্থভুক্ত হলো।

তিনি আরও লিখেছেন, ‘লীলাবতীর মৃত্যু’ লেখাটি আমাদের যৌথজীবনের এক বিয়োগান্ত অধ্যায় নিয়ে লেখা। লীলাবতী গল্পটি নিয়ে হুমায়ূন আহমেদ লিখে গেছেন, নিতান্তই ব্যক্তিগত কাহিনী লিখে ফেললাম। লেখকদের কাজই তো ব্যক্তিগত দুঃখবোধ ছড়িয়ে দেওয়া।

লেখা দুটি তার প্রয়াণের পর প্রথম প্রকাশিত হয় বলেও প্রসঙ্গ কথায় উল্লেখ করেছেন শাওন। বইটি প্রকাশিত হয়েছে অন্যপ্রকাশ থেকে। প্রচ্ছদ এঁকেছেন ধ্রুব এষ। মূল্য রাখা হয়েছে ২০০ টাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top