সকল মেনু

গ্রামীণফোনের ৫০ শতাংশ চূড়ান্ত লভ্যাংশ ঘোষণা

ঢাকা, ১১ ফেব্রুয়ারি  (হটনিউজ২৪বিডি.কম) : পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিকম খাতের একমাত্র কোম্পানি গ্রামীণফোন লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ৫০ শতাংশ চূড়ান্ত লভ্যাংশ ঘোষণা করেছে।

সোমবার সন্ধ্যায় অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ ফেব্রুয়ারি। আর আগামি ৯ এপ্রিল কোম্পানির বার্ষিক সাধারণ সভা বা এজিএম অনুষ্ঠিত হবে।

এর আগে গত বছরের জুলাই মাসে কোম্পানিটি ৯০ শতাংশ অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা করেছিল। এ নিয়ে মোট লভ্যাংশের হার দাঁড়াচ্ছে ১৪০ শতাংশ। অর্ন্তবর্তী লভ্যাংশ আগস্ট মাসে শেয়ারহোল্ডারদের মধ্যে বিতরণ করা হয়। তাই এবার রেকর্ড তারিখ পর্যন্তহ যাদের হাতে গ্রামীণফোনের শেয়ার থাকবে তারা অন্তর্বর্তী লভ্যাংশ হিসেবে প্রতি শেয়ারের বিপরীতে ৫ টাকা করে পাবেন।

গত অর্থবছরে কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ১০ টাকা ৮৯ পয়সা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ২৩ টাকা ৬ পয়সা। আগের বছরও কোম্পানিটি একই হারে লভ্যাংশ দিয়েছিল।ওই বছর এর ইপিএস ছিল ১২ টাকা ৯৬ পয়সা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top