সকল মেনু

নতুন নির্বাচনের তাগিদ যুক্তরাষ্ট্রের

ঢাকা, ১০ ফেব্রুয়ারি (হটনিউজ24বিডি): নতুন নির্বাচন আয়োজনের তাগিদ জানিয়ে ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্র রাষ্ট্রদূত ড্যান মজীনা বলেছেন, গত ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনের পর বাংলাদেশ বিষয়ে যুক্তরাষ্ট্রের যে অবস্থান ছিল এখনও সে অবস্থান বহাল আছে। অবস্থানের পরিবর্তন হয়নি।

সোমবার রাজধানীর আমেরিকান সেন্টারে ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে তিনি একথা বলেন। এ সময় ড্যান মজীনা সংলাপে বসার জন্য দেশের বড় দুই দলের প্রতি আহ্বান জানান।

নতুন আরেকটি নির্বাচন দরকার মন্তব্য করে ইউএসএইডের মিশন ডিরেক্টর ইয়ানিনা জারুজেলস্কি বলেছেন, বাংলাদেশ নিয়ে সমপ্রতি মার্কিন সংস্থা ডেমক্র্যাসি ইন্টারন্যাশনাল এর করা জরিপ অনুযায়ী ৫৭ শতাংশ মানুষ মনে করে নির্বাচন বিশ্বাসযোগ্য হয়নি। ফলে নতুন আরেকটি নির্বাচন দরকার।

তিনি বলেন, জরিপেও ৭৯ শতাংশ মানুষ মত দিয়েছে যে, সহিংসতা কোনো সমাধান নয়।

বাংলাদেশে পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতি স্বত্বেও ইউএসএআইডি’র সহায়তায় কোনো হেরফের হবে না বলেও এসময় জানান সংস্থাটির নবনিযুক্ত এই পরিচালক।

তিনি বলেন, গত বছর সহায়তা হিসেবে বাংলাদেশ ইউএসআইডির কাছ থেকে ২০০ মিলিয়ন ডলার পায়। চলতি বছরও বাংলাদেশ এই পরিমাণ সহায়তা পাবে বলে আমি আশা করছি।

ইয়ানিনা জারুজেলস্কি বলেন, ওয়াশিংটনে ইউএসএআইডির এক বৈঠকে বাংলাদেশকে সহায়তা অব্যাহত রাখার ব্যাপারে ঐকমত প্রতিষ্ঠিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top