সকল মেনু

চট্টগ্রামের সঙ্গে ঢাকা-সিলেটের রেল যোগাযোগ বন্ধ

ব্রাহ্মণবাড়িয়া, ৯ ফেব্রুয়ারি : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া একটি মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। আজ রোববার সন্ধ্যা পৌনে ৭টার দিকে উপজেলার মোগড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

তবে রাত সাড়ে আটটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ট্রেন উদ্ধার কাজ শুরু হয়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, চট্টগ্রাম থেকে ঢাকাগামী একটি মালবাহী ট্রেন গঙ্গাসাগর স্টেশন পার হওয়ার পর সন্ধ্যা পৌনে ৭টায় লাইনচ্যুত হয়। ট্রেনটির মাঝামাঝি একটি বগির দুটি চাকা লাইন থেকে সরে যায়। 

মেইন  লাইনে এ দুর্ঘটনা ঘটায় এ ঘটনার পর ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। চট্টগ্রাম থেকে ঢাকাগামী আন্তনগর মহানগর গোধূলি, ঢাকা থেকে নোয়াখালীগামী আন্তনগর উপকূল এক্সপ্রেসসহ বেশ কয়েকটি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়েছে।

মোগড়া বাজারের ব্যবসায়ী মো. রতন পারভেজ ও আখাউড়ার যুবলীগ নেতা মো. আল-আমিন খান জানান, ট্রেনটি গঙ্গাসাগর স্টেশন পার হয়ে যাওয়ার পর রেলগেট এলাকায় একটি বগির দুটি চাকা লাইনচ্যুত হয়ে পড়ে। এ অবস্থায়ই ট্রেনটি অনেক দূর পর্যন্ত এগিয়ে যায়। এতে ট্রেনের পরিচালকের কামরাসহ চারটি বগি রেল সেতুর ওপর আটকে আছে।

আখাউড়া রেলওয়ে জংশনের লোকোশেড ইনচার্জ মো. মহসীন উদ্দিন ভূঁইয়া জানান, আমরা অল্প কিছুক্ষণের মধ্যেই উদ্ধারকারী ট্রেন নিয়ে ঘটনাস্থলের দিকে রওনা হব। দু’টি চাকা তুলতে খুব বেশি সময় লাগবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top