সকল মেনু

এপ্রিলেই আসতে পারে ৮ ইঞ্চির নেক্সাস অ্যান্ড্রয়েড ট্যাবলেট

অ্যান্ড্রয়েড ট্যাবলেটের বাজারে অন্যতম সেরা ও জনপ্রিয় একটি ট্যাবলেটের নাম গুগল নেক্সাস। ৭ ইঞ্চি ও ১০ ইঞ্চি আকারের দু’টি ট্যাবলেট থাকলেও নতুন তথ্য বলছে, আগামীতে ৮ ইঞ্চির আরেকটি নেক্সাস ট্যাবলেট বাজারে আসবে।

গুগলের নেক্সাস প্রোগ্রামের অধীনে বিভিন্ন কোম্পানিকে দিয়ে ডিভাইস প্রস্তুত করিয়ে নামমাত্র মূল্যে বাজারে বিক্রি করা হয়। এর মধ্যে নেক্সাস ৪ ও নেক্সাস ৫ ফোন তৈরি করেছে এলজি, নেক্সাস ৭ তৈরি করেছে আসুস ও নেক্সাস ১০ তৈরি করেছে স্যামসাং। নেক্সাস ডিভাইসের এই তালিকায় শিগগিরই ৮ ইঞ্চি আকারের নতুন একটি ট্যাবলেট যোগ করতে যাচ্ছে গুগল। আর সেটি তৈরি করবে আসুস।

নতুন এই তথ্য জানিয়েছে ‘ডিজিটাইমস’, যারা এর আগেও বেশ কিছু গুজব ছড়িয়েছে যা সত্য প্রমাণিত হয়েছে। তাদের তথ্য অনুযায়ী, আগামী এপ্রিলের শেষের দিকেই নেক্সাস ৭-কে বদলে ৮ ইঞ্চির নেক্সাস ট্যাবলেট বাজারে আসতে যাচ্ছে।

ধারণা করা হচ্ছে, ৫ ও ৬ ইঞ্চি আকারের ফোন ও ফ্যাবলেটের রাজত্বের কারণে ৭ ইঞ্চি আকারের ট্যাবলেটের বাজার বেশ সরু হয়ে এসেছে। আর এ কারণেই আরেকটু বড় আকারের ট্যাবলেট তৈরিতে মনোনিবেশ করতে চাইছে প্রতিষ্ঠানটি। আর এই কাজে আবারও আসুসকেই বেছে নিয়েছে প্রতিষ্ঠানটি।

আসুস এর আগে গুগল নেক্সাস ৭ এবং সেকেন্ড জেনারেশন নেক্সাস ৭ তৈরি করে। তবে আনুষ্ঠানিক ঘোষণা আসার আগ পর্যন্ত নিশ্চিত করে বলা যাচ্ছে না আসলেই নেক্সাস ৮ নামে কোনো ডিভাইস প্রক্রিয়াধীন রয়েছে কি না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top