সকল মেনু

দুদকে সাবেক ছয় এমপি-মন্ত্রীর হলফনামা পাঠাচ্ছে ইসি

 ঢাকা, ৯ ফেব্রুয়ারি: সাবেক ছয় এমপি-মন্ত্রীর নির্বাচনী হলফনামার তথ্য দুর্নীতি দমন কমিশনে (দুদক) পাঠাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)।

আজ রোববার নির্বাচন কমিশনের সংশ্লিষ্ট শাখার দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, গত মাসের শেষের দিকে দুদকের সহকারী পরিচালক মাসুদুর রহমান তার তদন্ত কাজের জন্য প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে তাদের রেকর্ডপত্র সরবরাহের জন্য চিঠি দেয়। চিঠিতে ২৭ জানুয়ারির মধ্যে সংশ্লিষ্ট এই সাবেক এমপি মন্ত্রীদের হলফনামার সত্যায়িত কপির ফটোকপি পাঠাতে বলে দুদক।

এর প্রেক্ষিতে নির্বাচন কমিশন থেকে তাদের হলফনামার তথ্য দুদকে পাঠানোর সিদ্ধান্ত নেয় কমিশন। কিন্তু নির্বাচন কমিশনে হলফনামার মূল কপি না থাকায় কমিশন তা পাঠাতে পারেনি। কপি সরবরাহের জন্য সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কাছে চিঠি পাঠানো হয়।

যেসব এমপি মন্ত্রীর হলফনামা দুদকে পাঠানো হচ্ছে তারা হলেন: সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী আব্দুল মান্নান খান, পানিসম্পদ প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান, ঢাকা-১৪ আসনের এমপি আসলামুল হক, কক্সবাজার-৪ আসনের এমপি আব্দুর রহমান বদি ও সাতক্ষীরা-২ আসনের এমপি এম এ জব্বার।

উল্লেখ্য, গত ২২ জানুয়ারি সাবেক স্বাস্থ্যমন্ত্রী, গণপূর্ত প্রতিমন্ত্রী ও পানি সম্পদ প্রতিমন্ত্রীর সম্পদের খোঁজে অনুসন্ধান শুরু করে দুদকের কর্মকর্তারা। এ জন্য নতুন কর্মকর্তাও নিয়োগ দেয় দুর্নীতি দমন কমিশন।

ইসির একজন কর্মকর্তা জানান, দুদক থেকে সিইসির কাছে পাঠানো  চিঠির ভিত্তিতে নবম ও দশম সংসদের ছয়জন সদস্যের হলফনামা পাঠানোর প্রস্তুতি নিচ্ছি। খুব শিগগির তাদের তথ্য দুদকে পাঠানো হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top