সকল মেনু

ঢাকা মহানগর আ.লীগের সভায় হট্টগোল

ঢাকা, ৯ ফেব্রুয়ারি : ঢাকা মহানগর আওয়ামী লীগের থানা পর্যায়ের সম্মেলন শেষ হবে এ মাসেই। সম্মেলনের তারিখ নির্ধারণ নিয়ে রোববার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে এক বর্ধিত সভা করে নগর আওয়ামী লীগ। আর এসময় সম্মেলনের তারিখ নির্ধারণ নিয়ে মহানগর আওয়ামী লীগ নেতাদের মধ্যে মতবিরোধ ও হট্টগোল হয় । তবে শেষ পর্যন্ত বেশ কয়েকটি থানা ও  ওয়ার্ডের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে।

খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম সভায় বলেন, যারা সম্মেলনের তারিখ নির্ধারণ করতে পারবেন না, তাদের মহানগরের পক্ষ থেকে তারিখ  দেওয়া হবে। সে অনুযায়ী সম্মেলন করে কমিটি ঘোষণা করতে হবে।

এদিকে ঢাকা মহানগর আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মকবুল হোসেন পল্লবী থানা আওয়ামী লীগের তারিখ ঘোষণা করতে গেলে এ নিয়ে সভায় হট্টগোল শুরু হয়। এ সময় স্থানীয় সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লাসহ অনেকেই ক্ষোভ প্রকাশ করে বলেন,  হুটহাট করে সম্মেলন দেওয়া যাবে না।

এসময় সাংসদ মোল্লাহ  প্রশ্ন তোলেন আপনি তারিখ নির্ধারণের কে? তার এমন বক্তব্যকে কেন্দ্র করে পল্লবী থানা আওয়ামী লীগ নেতা এবং সংসদ সদস্যের মধ্যে মতবিরোধ ও উত্তেজনা দেখা দেয়। এ প্রসঙ্গে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, মহানগর আওয়ামী লীগে কোনো গ্রুপিং চলবে না। নেতা নির্বাচন করার আগে বিবেচনা করবেন তার যোগ্যতা আছে কি- না। দলের দুর্দিনে, আন্দোলন সংগ্রামে তিনি রাজপথে ছিলেন কি না এটা বিবেচনা করবেন।

খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম আরো বলেন, মহানগর আওয়ামী লীগকে ঢেলে সাজানোর প্রক্রিয়া শুরু হয়েছে। সে লক্ষে অসমাপ্ত সব থানা, ওয়ার্ড কমিটির কাউন্সিল ২৮ ফেব্রুয়ারির মধ্যে সম্পন্ন করতে হবে। এর পরে সময় দেওয়া যাবে না।

এ সময় ঢাকা মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে বিভিন্ন থানার সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। সভায় ১১ ফেব্রুয়ারি পল্লবী-রূপনগর, ১৫ ফেব্রুয়ারি, কাফরুল ১৭ ফেব্রুয়ারি, রমনা থানার কাউন্সিলের দিন ঘোষণা করা হয়। এ ছাড়াও  শাজাহানপুর থানা ও ৭২, ৭৩, ৭৪ নং ওয়ার্ড সম্মেলন ২০ ফেব্রুয়ারি, ডেমরা থানা ২৩ ফেব্রুয়ারি , কোতয়ালি ২৪ ফেব্রুয়ারি, মোহাম্মদপুর ২৫ ফেব্রুয়ারি ও মিরপুর ২৮ ফেব্রুয়ারি সম্মেলন হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top