সকল মেনু

জাবিতে ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ

আগামী ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৩-২০১৪ সালের ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ আলী (শিক্ষা-১) শনিবার এ তথ্যটি নিশ্চিত করেছেন।

প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৫টা ২০ মিনিট পর্যন্ত ছয় শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার সময় উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষার মূল প্রবেশপত্র সঙ্গে নিয়ে আসতে হবে।

১৬ তারিখ ভর্তি পরীক্ষা শুরু হবে বিজ্ঞান অনুষদের পদার্থবিজ্ঞান বিভাগের পরীক্ষার মাধ্যমে। এরপর রসায়ন ও গণিত, ১৭ ফেব্রুয়ারি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ভূতাত্ত্বিক বিজ্ঞান, পরিসংখ্যান ও পরিবেশ বিজ্ঞান, ১৮ ফেব্রুয়ারি ইনফরমেশন টেকনোলজি, উদ্ভিদবিজ্ঞান ও প্রণীবিদ্যা, ১৯ ফেব্রুয়ারি ফার্মেসী ও মাইক্রোবায়োলজি, ২২ ফেব্রুয়ারি প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান, বায়োটেকনোলজি এন্ড জেনেটি ইঞ্জিনিয়ারিং ও পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স, ২৩ ফেব্রুয়ারি অর্থনীতি, নৃবিজ্ঞান ও লোকপ্রশাসন, ২৪ ফেব্রুয়ারি সরকার ও রাজনীতি, ভূগোল ও পরিবেশ, নগর ও অঞ্চল পরিকল্পনা ও বিবিএ প্রোগ্রাম।  

২৫ তারিখ বাংলা, আন্তর্জাতিক সম্পর্ক ও ইতিহাস, ২৬ ফেব্রুয়ারি ইংরেজি, দর্শন, প্রত্নতত ও নাটক ও নাট্যতত্ব, ২৭ ফেব্রুয়ারি জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ, চারুকলা ও আইন ও বিচার, ১ মার্চ মার্কেটিং, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম ও ম্যানেজমেন্ট স্টাডিজ এবং ২ মার্চ ফিন্যান্স এন্ড ব্যাংকিং ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

শিড়্গার্থীরা ভর্তি পরীড়্গার আগের দিন এসএমএস করে আসন বিন্যাস জানতে পারবে। বিশ্ববিদ্যালযের ওয়েবসাইট www.juniv.edu থেকে বিস্তারিত জানা যাবে। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top