সকল মেনু

খুলনার তিন উপজেলার ১৮৫ কেন্দ্রের ১০৯টিই ঝুঁকিপূর্ণ

খুলনা, ৮ ফেব্রুয়ারি : প্রশাসনের পক্ষ থেকে খুলনা জেলার তিন উপজেলায় ১৮৫টি ভোট কেন্দ্রের মধ্যে ১০৯টি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

এর মধ্যে কয়রায় ২৭টি, দিঘলিয়ায় ২৩টি  ও ডুমুরিয়ায় ৫৯টি। জেলার কয়রা ও দিঘলিয়া উপজেলায় আগামী ১৯ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া ডুমুরিয়ায় নির্বাচন অনুষ্ঠিত হবে ২৭  ফেব্রুয়ারি ।

কয়রা : সংশ্লিষ্ট সূত্র জানায়, কয়রা উপজেলার মোট ৫৮টি ভোট কেন্দ্রের মধ্যে ২৭টি ঝুঁকিপূর্ণ এবং ৩১টি সাধারণ ভোট  কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে। প্রতিটি সাধারণ ভোট কেন্দ্রে একজন কর্মকর্তা ও ২ জন কনস্টেবল নিরাপত্তার দায়িত্ব পালন করবেন। এছাড়াও প্রতিটি ভোট  কেন্দ্রে ১৮ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন।

দিঘলিয়া : দিঘলিয়া উপজেলার ৩৮টি ভোট কেন্দ্রের ২৩টি ঝুঁকিপূর্ণ এবং ১৫টি সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে। কয়রা উপজেলার নিরাপত্তা বিন্যাসের মত একইভাবে দিঘলিয়া উপজেলাতেও পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করবেন। তবে দুটি ১২ সদস্যের স্ট্রাইকিং ফোর্সের মধ্যে থাকছে এক ইন্সপেক্টর, এক এসআই, এক হাবিলদার ও ৯ কনস্টেবল। থাকছে ৬ সদস্যের  ৪টি মোবাইল টিম।

খুলনা জেলা পুলিশ সুপার গোলাম রউফ খান পিপিএম বলেন, সন্ত্রাসী, চরমপন্থি ও জঙ্গি দমনে পুলিশের নিয়মিত অভিযান চলছে। আসন্ন উপজেলা নির্বাচন উপলক্ষে সন্ত্রাসী দমন অভিযানের তৎপরতা বাড়ানো হয়েছে। উপজেলা নির্বাচনে কোনো সহিংসতা বা নাশকতা করার চেষ্টা করলে কঠোর হস্তে দমন করা হবে।

ডুমুরিয়া : দ্বিতীয় ধাপে আগামী ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে খুলনার ডুুমরিয়া উপজেলা নির্বাচন। খুলনা জেলার ৯টি উপজেলার মধ্যে সবচেয়ে বড় এ উপজেলায় মোট ৮৯টি ভোট কেন্দ্রের ৫৯টি ঝুঁকিপূর্ণ এবং ৩০টি সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে। তবে এর উপজেলার ঝুঁকিপূর্ণ প্রতিটি কেন্দ্রে একজন পুলিশ কর্মকর্তা ও তিনজন কনস্টেবল দায়িত্ব পালন করবেন। পাশাপাশি সাধারণ প্রতিটি কেন্দ্রে একজন কর্মকর্তা ও ২ জন কনস্টেবল নিরাপত্তার দায়িত্ব পালন করবেন।

সূত্র জানায়, এক সময়ের চরপন্থীদের অভয়ারণ্য হিসেবে পরিচিত ডুমুরিয়ায় বর্তমানে আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক থাকলেও চরমপন্থীদের অনেক সহযোগী এখনও ওই এলাকায় রয়ে গেছে। ফলে প্রশাসনের পক্ষ  থেকে এ উপজেলার ঝুঁকিপূর্ণ ৫৯টি কেন্দ্রে কঠোর নজরদারীর পাশাপাশি অবশিষ্ট ৩০টি কেন্দ্রেও থাকবে সতর্ক প্রহরা।

খুলনা জেলার সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) আব্দুল কাদের বেগ জানান, ডুমুরিয়া উপজেলা নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য পুলিশের পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে। কোন সহিংসতা বা নাশকতা করার চেষ্টা করলে কঠোর হস্তে দমন করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top