সকল মেনু

উপজেলা নির্বাচনেও সেনা মোতায়েন থাকছে

 ঢাকা : জাতীয় নির্বাচনের মতো চতুর্থ উপজেলা নির্বাচনেও থাকছে সেনা মোতায়েন। নির্বাচনের প্রতিটি ধাপেই প্রয়োজনীয় সংখ্যক সেনাবাহিনী ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে।

এ ব্যাপারে প্রস্তুতি নিতে গত বৃহস্পতিবার সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসারকে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে দ্বিতীয় দফায় আগামী ১২ ফেব্রুয়ারি (বুধবার) আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি, জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার ও জেলা নির্বাচন কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠকে বসবে নির্বাচন কমিশন (ইসি)। এর আগে ৬ ফেব্রুয়ারি বৈঠক হওয়ার কথা থাকলেও অনিবার্য কারণে বৈঠকটি স্থগিত করেছিল কমিশন। ইসির দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

২০০৯ সালের ২২ জানুয়ারি অনুষ্ঠিত তৃতীয় উপজেলা পরিষদ নির্বাচনে পাঁচ দিনের জন্য সশস্ত্র বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছিল। ২০০৯ সালে একযোগে সব উপজেলায় নির্বাচন হয়েছিল।

নির্বাচনে গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে মোতায়েন করা হবে অতিরিক্ত পুলিশ, অঙ্গীভূত আনসার ও গ্রাম পুলিশ। সাধারণ ভোট কেন্দ্রে ১৪ জন ও গুরুত্বপূর্ণ কেন্দ্রে ১৫ জন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হবে। এছাড়াও উপকূলবর্তী জেলাগুলোতে এবং বিশেষ এলাকাগুলোতে (পার্বত্য এলাকা, দ্বীপাঞ্চল ও হাওর) সাধারণ কেন্দ্রে পুলিশ, অঙ্গীভূত আনসার ও চৌকিদার-দফাদারসহ ১৭ জন ফোর্স দায়িত্ব পালন করবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top