সকল মেনু

নরসিংদীতে জমে উঠেছে উপজেলা নির্বাচন

নরসিংদী, ৮ ফেব্রুয়ারি : নরসিংদীতে প্রতীক বরাদ্দের পর পর থেকেই পুরোদমে জমে উঠেছে দুইটি উপজেলা পরিষদে নির্বাচন। আর এ নির্বাচনকে ঘিরে রাজনৈতিক দলগুলোর তৃণমূল নেতা-কর্মী ও ভোটারদের মধ্যে বিরাজ করছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। সকল দলের অংশগ্রহণ থাকায় জমজমাট হয়ে উঠছে এবারের উপজেলা নির্বাচন।

নরসিংদীর ছয়টি উপজেলার মধ্যে নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী ১৯ ফেব্রুয়ারি প্রথম দফায় অনুষ্ঠিত হতে যাচ্ছে দুটি উপজেলার নির্বাচন। শিল্প ও কৃষি সমৃদ্ধ পলাশ ও বেলাব উপজেলায় অনুষ্ঠিতব্য নির্বাচনকে ঘিরে রাজনৈতিক দলগুলোর তৃণমূল নেতা-কর্মীসহ ভোটারদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ।

আওয়ামী লীগ ও বিএনপির পাশাপাশি সকল দলের প্রার্থীদের অংশগ্রহণ থাকায় এরই মধ্যে জমজমাট হয়ে উঠছে এই নির্বাচন। প্রতীক বরাদ্দের পর পরই প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট ও দোয়া প্রার্থনা করছেন। সঙ্গে সঙ্গে এলাকার উন্নয়নে ব্যক্ত করছেন নানা প্রতিশ্রুতি।

জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নিলেও স্থানীয় সরকারের এই নির্বাচনে অংশ নেওয়ার উৎসাহ-উদ্দীপনা দেখা গেছে উপজেলা বিএনপির নেতা-কর্মীদের। এ অবস্থায় নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যেই প্রস্তুতি শেষ করেছেন উপজেলা বিএনপির প্রার্থীরা। নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী বলেও জানান এই প্রার্থীরা।

চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি পিছিয়ে নেই মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরাও, ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন তারাও। নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের নিয়ে চায়ের দোকান থেকে উপজেলার সর্বত্র আলোচনা হচ্ছে।

গত ৩ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দের পর আরো পুরোদমে শুরু করেছে প্রার্থীদের নির্বাচনী প্রচারনা। এছাড়া বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে প্রার্থীদের প্রতীক সম্মলিত পোস্টার ও ব্যানারেও ছেয়ে গেছে। তবে প্রার্থীরা যে যা-ই বলুক না কেন, এলাকার সার্বিক উন্নয়নে ভূমিকা রাখতে পারবেন এবারের নির্বাচনে এমন প্রার্থীকেই ভোট দেবেন বলে জানান ভোটাররা।

নরসিংদীর দুটি উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ১৩ জন, ভাইস চেয়ারম্যান পদে আটজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন, পলাশ উপজেলায় চেয়ারম্যান পদে বিএনপি সমর্থিত প্রার্থী আবু বক্কর সিদ্দিক প্রতীক (আনারস), আওয়ামী লীগ সমর্থিত আবদুল আলী ভূঁইয়া  (মোটরসাইকেল), আওয়ামী লীগ সমর্থিত সৈয়দ জাবেদ হোসেন (কাপ-পিরিচ), জামায়াত সমর্থিত হেলাল উদ্দিন (ঘোড়া) ও স্বতন্ত্র মো. আলী মনসুর (দোয়াত-কলম) প্রতীক।

ভাইস চেয়াম্যান পুরুষ পদে আওয়ামী লীগ সমর্থিত ও বর্তমান ভাইস চেয়ারম্যান মো. ওবায়দুল কবির মৃধা ( চশমা) ও বিএনপির মো. আলম মোল্লা (উড়োজাহাজ) প্রতীক।

মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ সমর্থিত ও বর্তমান ভাইস চেয়ারম্যান তাহমিনা আক্তার লাইলী (কলস), আওয়ামী লীগের নাসিমা সুলতানা লাকী ( হাস) ও সালমা (সেলাই মেশিন) প্রতীক।

বেলাব উপজেলায় উপজেলায় চেয়ারম্যান পদে বিএনপির মো. অলিউর রহমান কাউসার (চিংড়িমাছ), বিএনপির মো. আহসান হাবিব (ঘোড়া), আওয়ামী লীগের ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. সমসের জামান ভূইয়া (হেলিক্যাপ্টার), আওয়ামী লীগ সমর্থিত মো. শহিদুল্ল¬াহ (আনারস), জাতীয় পাটির শাহ এহসানুল কবির মকিত ( টেলিভিশন), আওয়ামী লীগের মো. গোলাম ফরিদ (দোয়াত-কলম), জাহানুল হক বাবুল (কাপ-পিরিচ) ও আওয়ামী লীগের মো. নজরুল ইসলাম (মোটরসাইকেল) প্রতীক।

এছাড়া ভাইস চেয়ারম্যান পুরুষ পদে মো. ইমদাদুল হক ফরিদ (চশমা), মো. রফিক (উড়োজাহাজ), মো. বিপ্ল¬ব হোসেন (টিয়া পাখি), মো. খসরু (মাইক), মো. আবু হানিফ (তালা) ও মো. শাহজাহান মিয়া ( নলকূপ) প্রতীক।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে শারমীন আক্তার খালেদা (হাস), শিউলি বেগম (ফুটবল) ও হালিমা আক্তার (কলস) প্রতীক।

সংশ্লিষ্ট নির্বাচন অফিস সুত্রে জানা যায়, দুইট উপজেলার মধ্যে বেলাব উপজেলায় ভোটার সংখ্যা ১ লাখ ২০ হাজার ৭৫৫ জন, আর পলাশ উপজেলায় ভোটার ১ লাখ ৩৭ হাজার ১১৯ জন ভোটার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top