সকল মেনু

পর্দা উঠল শীতকালীন অলিম্পিকের

ঢাকা, ৮ ফেব্রুয়ারি : শুক্রবার রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন শোচিতে শীতকালীন অলিম্পিক গেমসের উদ্বোধন করেন। চোখ ধাঁধাঁনো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে রাশিয়া প্রমাণ করেছে তারা শীতকালীন অলিম্পিক গেমসের যথার্থ আয়োজক।

এটি ২২তম শীতকালিন অলিম্পিক গেমসের আসর, যা ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। ৯৮টি ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা অনুষ্ঠিত হবে নানান দেশ থেকে আগত প্রতিযোগীরা।

৪০ হাজার দর্শকের উপস্থিতিতে লজ্জাজনক পরিস্থিতি ছিল একটাই- অলিম্পিকের পাঁচটি রিংয়ের লেজার শোতে চারটি রিং শো করে। যা আয়োজকদের বেশ খানিকটা অস্বস্তিতে ফেলে। তারপরও জমকালো এক উদ্বোধনী সকলকেই মন্ত্রমুগ্ধ করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানের ইতিহাস, ঐতিহ্য তুলে ধরা হয়। রাশিয়ান টেনিস সুন্দরী মারিয়া শারাপোভা এবং রোনালদোর বান্ধবী ইরিনা শায়েকের উপস্থিতি অনুষ্ঠানে ভিন্নমাত্রা যোগ করে।

সাড়ে তিন হাজারের মতো আতশবাজি পোড়ানো হয়। তার ওজন প্রায় ২২ টন। তার সঙ্গে সঙ্গে ৩ হাজার কর্মী পারফর্ম করে। ২ হাজার স্বেচ্ছাসেবক ছিল এই অনুষ্ঠানে। আতশবাজির ঝলকানিতে দর্শনীয় হয়ে ওঠে কৃষ্ণ সাগরের তীরবর্তী এলাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top