সকল মেনু

এমপি হলেন এমএলএ ফাটাকেষ্ট

ঢাকা, ৮ ফেব্রুয়ারি : রাজনীতিতে যাওয়া-আসা তাঁর এই প্রথম নয়। সিনেপর্দায় বহুবার নেতা, মন্ত্রীর চরিত্রে দেখা গিয়েছে বাংলার মহাগুরু মিঠুন চক্রবর্তীকে। তা এমএলএ ফাটাকেষ্ট হোক বা মিনিস্টার ফাটাকেষ্টই, চরিত্রগুলোতে মিঠুন দুই বাংলাতেই তুমুল জনপ্রিয়তা পেয়েছেন। এবার সিনেমার রুপালী পর্দা ছেড়ে বাস্তবেই তৃণমূল থেকে টিকিট নিয়ে রাজ্যসভায় যাচ্ছেন মিঠুন চক্রবর্তী।

দিনভর টান টান উত্তেজনার মধ্যেই শুক্রবার ঘোষিত হল রাজ্যসভা ভোটের ফল। পশ্চিমবঙ্গ বিধানসভায় ভোটগ্রহণ পর্বের পর গণনার পালা শেষ হতেই জানা গেল সিনেমার ‘এমএলএ ফাটাকেষ্ট’ খ্যাত অভিনেতা মিঠুন চক্রবর্তী এবার এমপি নির্বাচিত হয়েছেন।

এবারের রাজ্যসভা নির্বাচনে গত তিন বছরের চেনা ছবিটাই ফিরে এল। দেখা গেল তৃণমূল প্রার্থীদের জয়জয়কার। জিতলেন তৃণমূলের চার হেভিওয়েট প্রার্থী অভিনেতা মিঠুন চক্রবর্তী, চিত্রশিল্পী যোগেন চৌধুরি, ব্যবসায়ী কে ডি সিংহ ও আহমেদ ইমরান হাসান। জিতলেন সিপিএম তথা বাম প্রার্থী ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। কিন্তু হেরে গেলেন কংগ্রেস সমর্থিত নির্দল প্রার্থী আহমেদ সৈয়দ মালিহাবাদী।

মালিহাবাদী মাত্র ৩৭টি ভোট পেয়েছেন। সর্বোচ্চ ৫৭টি ভোট পেয়েছেন ঋতব্রত। ৫০টি ভোট পেয়েছেন যোগেন চৌধুরি। ৪৯টি করে ভোট পেয়েছেন মিঠুন ও কেডি সিংহ। ৪৭টি ভোট পেয়েছেন ইমরান।

এদিকে গণনা শেষ হতেই বিজয়ী সাংসদদের অভিনন্দন জানিয়েছেন দলীয় বিধায়করা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই জয়কে মা মাটি মানুষের জয় বলে চিহ্নিত করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top