সকল মেনু

‘মার্কিন হুমকিকে গুরুত্বই দেয় না ইরানি জনগণ’

৭ ফেব্রুয়ারি: ইসলামী প্রজাতন্ত্র ইরানের প্রভাবশালী আলেম আয়াতুল্লাহ মোহাম্মদ আলী মোভাহহেদি কেরমানি বলেছেন, আমেরিকা এখনও নানা উপায়ে ইরানের উন্নয়ন বাধাগ্রস্ত করার চেষ্টা করছে। রাজধানী তেহরানে জুমার নামাজের খোতবায় তিনি এ মন্তব্য করেন।

ইরানের বিরুদ্ধে মার্কিন হুমকি প্রসঙ্গে তিনি বলেছেন, ইরানি জাতি এসব হুমকিতে ভয় পায় না, এমনকি এ ধরনের হুমকিকে কখনো গুরুত্বই দেয় না। আয়াতুল্লাহ কেরমানি বলেন, আমেরিকাসহ পাশ্চাত্যের দেশগুলো ইরানের শক্তি-সামর্থ্য সম্পর্কে খুব ভালো করেই জানে। চাপিয়ে দেয়া যুদ্ধে ইরাকের সাদ্দাম হোসেনকে পরাজিত করার মাধ্যমে ইরানি জাতি তাদের শক্তি ও সামর্থ্যের প্রমাণ দিয়েছে।

মার্কিন নেতারা ইরানের ওপর অর্থনৈতিক চাপ বাড়াতেই নানা ধরনের বিদ্বেষপূর্ণ মন্তব্য করছেন বলে তিনি জানান। ইরান সরকার মার্কিন নেতাদের ভিত্তিহীন অভিযোগ ও মন্তব্যের কঠোর জবাব দেবে বলেও তিনি আশা করেন।

তেহরানের জুমার নামাজের খতিব আরো বলেন, ইরানের জনগণ আগামী ১১ ফেব্রুয়ারি (ফার্সি ২২ বাহমান) ইসলামী বিপ্লব বার্ষিকীর শোভাযাত্রায় ব্যাপকভাবে অংশ নিয়ে শত্রুদেরকে আবারও হতাশ করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top