সকল মেনু

চালু হলো লালবাগ দুর্গে লাইট শো

ঢাকা, ৭ ফেব্রুয়ারি : ঐতিহাসিক লালবাগ দুর্গে স্থাপিত দেশের প্রথম ‘লাইট অ্যান্ড সাউন্ড শো’র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সন্ধ্যা ৭টায় তিনি এ শো’র উদ্বোধন করেন।

এসময় প্রধানমন্ত্রী দেশের পর্যটন শিল্প বিকাশের জন্য সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের কথা তুলে ধরেন। এই শিল্প বিকাশের জন্য সবার সহযোগিতাও চান প্রধানমন্ত্রী।

শুক্রবার আনুষ্ঠানিক উদ্বোধন হলেও শনিবার সাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে লাইট অ্যান্ড সাউন্ড শো। এটি নির্মাণে ব্যয় হয়েছে ২ কোটি ৮২ লাখ টাকা।

প্রতিদিন সন্ধ্যার পরে তিনটি শো দর্শকদের জন্য প্রদর্শিত হবে। এক ঘণ্টার এ সাউন্ড শোতে ধারা বর্ণনা দিয়েছেন সংস্কৃতি বিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূর ও শিমুল ইউসুফ। পাণ্ডুলিপি তৈরি করেছেন সৈয়দ শামসুল হক।

এ বিষয়ে সংস্কৃতিমন্ত্রী বলেন, ‘লালবাগ কেল্লা দেশের একটি ঐতিহাসিক নিদর্শন। এতে লাইট আর সাউন্ড সিস্টেম চালু হলে একদিকে যেমন দেশের মানুষের কাছে ভিন্ন ধরনের একটি বিনোদনের ব্যবস্থা হবে, অন্যদিকে বিদেশি পর্যটকদের কাছে ঢাকার ভাবমূর্তি উজ্জ্বল হবে।’

মন্ত্রী জানান, শুষ্ক মৌসুমের মধ্য নভেম্বর থেকে মধ্য মার্চ পর্যন্ত প্রতিদিন দু’টি করে শো চলবে। একসঙ্গে ৫০০ দর্শক এটি উপভোগ করতে পারবেন। এতে প্রতি মাসে ৫ লাখ টাকা রাজস্ব আয় হবে।

শোতে প্রবেশ মূল্য রাখা হয়েছে ২০ টাকা। তবে সার্কভুক্ত দেশের নাগরিকদের জন্য ১০০ টাকা এবং সার্কভুক্ত দেশের বাইরের নাগরিকদের জন্য ২০০ টাকা প্রবেশ মূল্য দিতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top