সকল মেনু

ছাত্ররাজনীতি সন্ত্রাসমুক্ত হলে সন্ত্রাস কমবে

ঢাকা, ৭ ফেব্রুয়ারি : ছাত্ররাজনীতি সন্ত্রাসমুক্ত থাকলে দেশে শতভাগ সন্ত্রাস কমে যাবে বলে মন্তব্য করেছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের প্রধান শত্রু দুর্নীতি। রাজনীতিকে দুর্নীতিমুক্ত করলে দেশে ৫০ শতাংশ দুর্নীতি কমে যাবে। রাজনীতিকে সন্ত্রাসমুক্ত করলে দেশে শতভাগ সন্ত্রাস কমে যাবে। তাই তিনি কোমলমতি শিক্ষার্থীদের জীবিকার জন্য নয় জীবনের জন্য শিক্ষা অর্জনের আহ্বান জানান।’

তিনি আরো বলেন, আমাদের মেধাবী দরকার কিন্তু যারা অসৎ, দুর্নীতিবাজ সেই মেধার দরকার নাই। চরিত্রহীন শিক্ষা জাতির কোনো কাজে আসবে না।

তিনি তার মন্ত্রণালয়ের উন্নয়ন সম্পর্কে বলেন, ‘আমার মন্ত্রণালয়ের ড্রিম প্রজেক্ট পদ্মা সেতু, মেট্রোরেল, ঢাকা-চট্রগ্রাম মহাসড়ককে চারলেন করা। আগামী প্রথম ১০০ দিনের কর্মসূচি হবে ভেঙে যাওয়া রাস্তাগুলি মেরামত করা।’

উল্লেখ্য, আলোচনা সভা শেষে নোয়াখালী ফাউন্ডেশন-ঢাকার উদ্যোগে ১১০ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করে। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শুক্রবার বিকেলে আইডিইবি ভবনে বৃহত্তর নোয়াখালী ফাউন্ডেশন-ঢাকা আয়োজিত শিক্ষাবৃত্তি প্রদান-২০১৪, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেছেন।

নোয়াখালী ফাউন্ডেশন-ঢাকার আহ্বায়ক বাহার উদ্দিন খেলনের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, যোগাযোগ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব বেলায়েত হোসেন, ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরিন আক্তার, নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য মোরশেদ আলম, নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণ, লক্ষীপুর-১ আসনের সংসদ সদস্য লায়ন এম এ আউয়াল, লক্ষীপুর-৩ আসনের সংসদ সদস্য শাহজাহান কামাল, এহসানুল কবির টুটুল, নোয়াখালী ফাউন্ডেশন-ঢাকার যুগ্ম আহ্বায়ক ইসমাইল মাহমুদ চৌধুরী, বিটিসিএলের পরিচালক ইঞ্জিনিয়ার এমএ তালেব, বিশ্ববিদ্যালয মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর এ কে. আজাদ চৌধুরী, জাবি অধ্যাপক ড. কাশেম মজুমদার, এনএসআই এর পরিচালক শফিক উল্লাহ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top