জাতীয় প্রধান খবর

বর্তমান সংসদ জঙ্গিবাদমুক্ত : তথ্যমন্ত্রী

ঢাকা: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বর্তমান সংসদ জঙ্গিবাদমুক্ত একটি সংসদ। বিগত সংসদে যারা ছিলেন- তাদের অনেকেই জঙ্গিবাদকে আশ্রয় প্রশ্রয় দিয়েছেন। প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জঙ্গিবাদ এবং সামপ্রদায়িক শক্তির সাথে তাদের সম্পর্ক ছিল।

শুক্রবার বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ আয়োজিত ‘দশম জাতীয় সংসদের কাছে শ্রমিক-কর্মচারীদের প্রত্যাশা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইনু বলেন, দশম জাতীয় সংসদ হবে শ্রমিকবান্ধব। বর্তমানে শ্রমিকদের জন্য যে আইন রয়েছে তা ভালো ভাবে কার্যকর হয় না। এছাড়া নতুন কিছু আইনও তৈরী করা প্রয়োজন। এই সংসদ মানবতাকে সমুন্নত রাখবে এবং জঙ্গিবাদবিরোধী ভূমিকা পালন করবে।

তিনি বলেন, সংসদ হচ্ছে সোনার ডিম পারা হাঁস এবং দেশের খেত-খামার হচ্ছে হীরার খনি। এ হাঁস এবং হীরার খনিকে রক্ষা করতে হবে।

জাতীয় শ্রমিক জোটের ১৭ দফা প্রসঙ্গে তিনি বলেন, এ বিষয়গুলো শ্রমিকদের মৌলিক অধিকার। এগুলো বাস্তবায়নের জন্য সংসদে কথা বলতে হবে।

সভাপতির বক্তব্যে শিরীন আখতার বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচন ছিল আমাদের সামনে চ্যালেঞ্জ। সব ষড়যন্ত্র, চক্রান্ত এবং বাধা পেরিয়ে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শ্রমিকদের অধিকার আদায়ে সংসদের ভিতরে এবং রাজপথে সোচ্চার থাকতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শিরীন আখতার এমপি। বক্তব্য রাখেন জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান এমপি, ইউনাইটেড লেবার ফেডারেশনের সভাপতি আবুল হোসাইন, মুক্ত স্বাধীন শ্রমিক ফেডারেশনের মজিবর রহমান ভূঁইয়া, স্কপনেতা এডভোকেট দেলোয়ার হোসেন প্রমুখ।