সকল মেনু

কিপিং ছেড়ে ফিল্ডিংয়ে মুশফিক

স্পোর্টস রিপোর্টার, চট্টগ্রাম, ৭ ফেব্রুয়ারি : ২০০৫ সালে স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক হয় মুশফিকুর রহিমের। সে সময়ে বাংলাদেশের হয়ে উইকেটের পিছনে দাঁড়াতেন খালেদ মাসুদ পাইলট। ২০০৭ সালে পাইলটের অবসরের পর উইকেটকিপার হিসেবে মুশফিকের অভিষেক হয়।

এরপর থেকে নিয়মিত কিপিং করে আসছিলেন তিনি। তবে চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন শ্রীলঙ্কার বিপক্ষে সকাল সকাল কিপিং গ্লাভস ছেড়ে ফিল্ডিংয়ে নেমে গেলেন মুশফিক। বাম হাতের আঙুলে চোট থাকায় কিপিং করতে পারছেন না তিনি।

তার পরিবর্তে কিপিং করছেন শামসুর রহমান শুভ। চট্টগ্রাম টেস্টের প্রথম দিন আল-আমিনের বলে বাম হাতের কনিষ্ঠ আঙ্গুলে আঘাত পান তিনি। সেখানে সামান্য চিঁড় ধরা পড়ায় টেস্টের দ্বিতীয় দিন ফিল্ডিং করেননি টাইগার দলপতি।
অবশেষে তৃতীয় দিন ব্যাটিংয়ে নামেন তিনি। ব্যাট হাতে ২০ রান করেন তিনি। আঙ্গুলের এই ইনজুরির কারণে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডেও রাখা হয়নি। নির্বাচক প্যানেল দীর্ঘ মেয়াদের কথা চিন্তা করে বিশ্রামে রেখেছেন তাকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top