সকল মেনু

রাবিতে হামলা; দুই ছাত্রলীগ নেতা বহিষ্কার

 নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ৪ ফেব্রুয়ারি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িত অস্ত্রধারী সেই দুই ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক শেখ রাসেল। বহিষ্কৃতরা হলেন, রাবি শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাসিম আহমেদ ওরফে সেতু ও সাংগঠনিক সম্পাদক শামসুজ্জামান ওরফে ইমন। কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে জানানো হয়, তদন্ত চলছে, হামলায় ঘটনায় আরো যারা জড়িত তাদেরও দল থেকে বহিষ্কার করা হবে। উল্লেখ্য, গত রোববার সকালে বর্ধিত ফি প্রত্যাহার ও সান্ধ্য কোর্স বন্ধের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনে হামলা চালায় ছাত্রলীগের নেতা-কর্মীরা। হামলায় অংশ নেয় অস্ত্রধারী কয়েকজন নেতা-কর্মী। অস্ত্র উঁচিয়ে আন্দোলনকারীদের ধাওয়া করার সেই ছবি গণমাধ্যমে প্রকাশিত হয়। এ ছাড়া পুলিশ ও ছাত্রলীগ নেতাদের হামলায় প্রায় ২৫ জন গুলিবিদ্ধসহ শতাধিক শিক্ষার্থী আহত হয়। ওই রাতে রাবি সিন্ডিকেটের জরুরি সভায় অনির্দিষ্টকালের জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) বন্ধ ঘোষণা করা হয়। একই সঙ্গে সোমবার সকাল ৮টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়।
পরের দিন বিশ্ববিদ্যালয় প্রশাসন, পুলিশ ও ছাত্রলীগ দুটি করে ছয়টি মামলা করেছে। প্রশাসন ও পুলিশের মামলায় আসামি করা হয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীদের আর ছাত্রলীগ মামলা করেছে ছাত্রশিবিরের বিরুদ্ধে। ঘটনার পর পত্রপত্রিকা ও ইলেকট্রনিক গণমাধ্যমে ছাত্রলীগের নেতাদের অস্ত্র উঁচিয়ে হামলার ছবি প্রকাশিত হলেও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ তা সম্পূর্ণ অস্বীকার করে। কিন্তু সোমবার রাতে সেই দুই অস্ত্রধারী নেতাকে বহিষ্কার করে গণমাধ্যমের খবর বস্তুত স্বীকার করেই নিল ছাত্রলীগ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top