সকল মেনু

ফরিদপুরে বিভিন্ন দলের প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল

লিটু সিকদার,ফরিদপুর প্রতিনিধিঃ  আসন্ন ২৭ ফেব্রয়ারি অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে ফরিদপুরের তিনটি  উপজেলার প্রার্থীরা মনোনয়ন পত্র দাখিল করেছেন। উপজেলাগুলোতে চেয়ারম্যান পদে মোট ১৯ জন প্রার্থী জমা দিয়েছেন। জেলার নির্বাচন অফিস সূত্রে জানাযায় বোয়ালমারী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগ, বিএনপি ও জামায়াত ইসলাম সমর্থিত প্রার্থীরা মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ২ ফেব্র“য়ারি নিজ নিজ দলের কর্মী সমর্থকদের নিয়ে উৎসবমুখর পরিবেশে বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা  (ইউএনও) ও সহকারী রিটার্নিং অফিসার মো. সহিদুজ্জামানের নিকট মনোনয়ন পত্র দাখিল করেন। আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীরা হলেন চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম এম মোশাররফ হোসেন; ভাইস চেয়ারম্যান পদে মো. মিজানুর রহমান মৃধা মিলন ও মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. রেখা পারভীন। বিএনপি সমর্থিত প্রার্থীরা হলেন, উপজেলা বিএনপির সভাপতি মো. সিদ্দিকুর রহমান; ভাইস চেয়ারম্যান পদে মো. কামরুজ্জামান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোসা. নিলুফার ইয়াসমিন। জামায়াত ইসলাম থেকে উপজেলা চেয়ারম্যান পদে মাওলানা মো. মোস্তাফিজুর রহমান; ভাইস চেয়ারম্যান পদে অ্যাডভোকেট ওয়ালিউর রহমান।  এদিকে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে বিএনপির বিদ্রোহী প্রার্থী হিসেবে কেন্দ্রিয় জিয়া পরিষদের যুগ্ম-মহাসচিব ও সাবেক সাংসদ খন্দকার নাসিরুল ইসলাম গ্র“পের পক্ষ থেকে চেয়ারম্যান পদে জেলা জিয়া পরিষদের সহ-সভাপতি মো. সাহিদুল হক মন্টু, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম লিটন ও মহিলা ভাইস চেয়ারম্যান কনিকা খানম মনোনয়ন পত্র দাখিল করেছেন। উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে একমাত্র স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন সাবেক উপজেলা চেয়ারম্যান একেএম জামাল উদ্দিন নান্নু মিয়া। জেলার সালথা উপজেলায় যারা মনোনয়ন পত্র জমা দিয়েছেন তারা হলেন মো. দেলোয়ার হোসেন (আওয়ামীলীগ), চৌধুরী সাব্বির আলী (বিদ্রোহী আওয়ামীলীগ), অ্যাড. হাবিবুর রহমান হাবিব (বিএনপি), ওয়াহিদুজ্জামান ( বিএনপি বিদ্রোহী),কামরুল ইসলাম (স্বতন্ত্র), ইমামুল হক তারা (স্বতন্ত্র) ও পারভীন আক্তার (স্বতন্ত্র),শফিকুর রহমার মিলন (বিদ্রোহী আ’লীগ)। এছাড়াও এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন খন্দকার রেজাউল করিম চয়ন, লেবু মোল্যা, আবুল ফজল, মিরাজ শেখ, হোসনেয়ারা মাতু ও মোরশেদা বেগম। নগরকান্দায় উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়পত্র জামা দিয়েছেন মনিরুজ্জামান সরদার (আওয়ামীলীগ), খন্দকার জাকির হোসেন নিলু ( বিদ্রোহী আ’লীগ),অ্যাড. লিয়াকত আলী খান বুলু (বিএনপি), কে এম জাহাঙ্গীর ( বিদ্রোহী বিএনপি), শাহীনুজ্জামান শাহীন (বিদ্রোহী বিএনপি) ও কে এম খায়রুজ্জামান বতু
(স্বতন্ত্র)। এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে যারা মনোনয়ন পত্র দিলেন তারা হলেন, আজিজুর রহমান, মাওলানা সোহরব হোসেন, মারুফ হোসেন বকু ও কবির হোসেন ঠান্ডু এবং নারী প্রার্থীর মধ্যে জমা দিয়েছেন আঞ্জুমানয়ারা, রওশন আরা, সালমা বেগম। নগরকান্দার ইউএনও ও সহকারি রিটারিং কর্মকতা আনোয়ার হোসেন আকন্দ জানান, এ উপজেলায় চেয়ারম্যান পদে জমা দিয়েন ছয় প্রার্থী এবং ভাইস চেয়ারম্যান নারী ও পুরুষ মনোনয়ন জমা দিয়েছেন নয় জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top