জাতীয় ঢাকা প্রধান খবর রাজনীতি

ভোট গ্রহণ চলছে সাত আসনে

 নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১৬ জানুয়ারি :  দশম জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত সাত আসনে ভোট গ্রহণ চলছে।  আজ বৃহস্পতিবার সকাল আটটায় ভোট গ্রহণ শুরু হয়। একটানা বিকেল চারটা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। দশম জাতীয় সংসদ নির্বাচনে সহিংসতার কারণে আটটি আসনের ৩৯২ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়। স্থগিত আসনগুলো হলো, দিনাজপুর-৪, কুড়িগ্রাম-৪, গাইবান্ধা-১, ৩ ও ৪, বগুড়া-৭, যশোর-৫ এবং লক্ষ্মীপুর-১।

স্থগিত এই ৮ আসনের ৭টিতে সাতটিতে ভোট নেয়া হবে আজ বৃহস্পতিবার। আদালতের নিষেধাজ্ঞার কারণে কুড়িগ্রাম-৪ আসনে ভোট গ্রহণ স্থগিত থাকছে।

এ লক্ষ্যে প্রয়োজনীয় সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে আইন শৃঙ্খলাবাহিনীর পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে সেনাবাহিনী।

লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসনে স্থগিত ২১টি কেন্দ্র অধিক গুরুত্বপূর্ণ মনে করছে প্রশাসন। এসব কেন্দ্রে নিরাপত্তার জন্য নিয়োজিত রয়েছে ২৬ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও আইনশৃংখলা বাহিনীর ছয় শত সদস্য।

নির্বাচন নির্বিঘ্ন করতে নতুন করে নিয়োগ করা হয়েছে ৭০৬ জন নির্বাচনী কর্মকর্তা-কর্মচারী। স্থগিত ভোটকেন্দ্রে ভোটের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে পুলিশ ও আনসারের পাশাপাশি বিজিবি ও র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে।