জাতীয় ঢাকা প্রধান খবর

মমতাজের শেখ হাসিনার জন্য গান

নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১১ জানুয়ারি: হায়রে বাঙালি তোরা বুঝবি রে সেদিন / শেখ হাসিনা তোদের মাঝে থাকবে না যেদিন/ শেখ হাসিনার জন্যই আছে-মুক্তিযুদ্ধের চেতনা / তা না হলে ওসব কথা-

বলাই যেত না…

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে এমন কথা দিয়েই গান গেয়েছেন ফোকসম্রাজ্ঞী মমতাজ, এমপি।

শীঘ্রই বাজারে আসছে মমতাজের নতুন অ্যালবাম ‘বঙ্গবন্ধু হাসিনার জয়’। অ্যালবামটিতে মোট আটটি গান থাকছে। এতে শেখ মুজিবুর রহমান ও তার দৌহিত্র সজীব ওয়াজেদ জয়কে নিয়ে গান রয়েছে। সেই অ্যালবামে ‘শেখ হাসিনা’ শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী ও সংসদ সদস্য মমতাজ।

প্রধানমন্ত্রীকে নিয়ে গান গাওয়া প্রসঙ্গে মমতাজ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান, জননেত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয়কে নিয়ে অনেক আগে থেকেই অ্যালবাম করার ইচ্ছা ছিলো আমার। বিশ্বজুড়ে এমন বর্ণাঢ্য রাজনৈতিক পরিবার খুব কমই আছে। আমাদের পরম সৌভাগ্য, বঙ্গবন্ধুর মতো মহান পুরুষ বাংলাদেশে জন্মেছে। তাঁর মতো কিংবদন্তীকে নিয়ে গান গাইতে পেরে আমি নিজেকে সার্থক মনে করছি। আশা করছি অ্যালবামের গানগুলো সবার ভালো লাগবে।

অ্যালবামের সবগুলো গানের কথা ও সুর করছেন হাসান মতিউর রহমান। কিছুদিনের মধ্যেই চেনা সুরের ব্যানারে অ্যালবামটি প্রকাশিত হবে।

‘শেখ হাসিনা’ শিরোনামে গানটির কথা রাইজিংবিডির পাঠকদের জন্য তুলে ধরা হলো-

হায়রে বাঙালি তোরা বুঝবি রে সেদিন

শেখ হাসিনা তোদের মাঝে থাকবে না যেদিন।

শেখ হাসিনার জন্যই আছে

মুক্তিযুদ্ধের চেতনা

তা না হলে ওসব কথা

বলাই যেত না।

করে দ্যাখ লক্ষ্য

কে পক্ষ কে বিপক্ষ

দাঁত হারিয়ে দাঁতের মর্ম

বুঝবিরে একদিন-

শেখ হাসিনা তোদের মাঝে থাকবে না যেদিন।

প্রসঙ্গত, সদ্য সমাপ্ত দশম জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ আসন থেকে জয়ী হয়ে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে জয়ী হয়ে সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন শিল্পী মমতাজ।