সকল মেনু

সিদ্ধান্ত হলো সরকার গঠনের

 নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ৯ জানুয়ারি :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠনের জন্য তার সিদ্ধান্ত রাষ্ট্রপতিকে জানিয়েছেন। আজ সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে এই সিদ্ধান্তের কথা জানান তিনি। রাষ্ট্রপতিও এ সময় প্রধানমন্ত্রীকে সরকার গঠনের আহ্বান জানান। রাষ্ট্রপতির প্রেস সচিব এহসানুল করিম সাংবাদিকদের এ কথা জানান। নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ সামনে রেখে বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া ছয়টায় প্রধানমন্ত্রী বঙ্গভবনে যান। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম এ সময় তার সঙ্গে ছিলেন। প্রেস সচিব আরো জানান, সিদ্ধান্ত অনুযায়ী আগামী রোববার বিকেলে রাষ্ট্রপতি বঙ্গভবনে মন্ত্রিপরিষদের সদস্যদের শপথ পড়াবেন।
জানা গেছে, নতুন মন্ত্রিসভায় যারা থাকবেন, তাদের নামের তালিকাও রাষ্ট্রপতির কাছে তুলে দেন প্রধানমন্ত্রী। এ তালিকার ভিত্তিতে রাষ্ট্রপতি নতুন সরকার গঠনের জন্য আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রীকে।   দশম জাতীয় সংসদ নির্বাচনের সাত দিনের মাথায় টানা দ্বিতীয়বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আর সংসদে সংখ্যাগরিষ্ঠ এই দলের প্রধান হিসেবে তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন শেখ হাসিনা। বিএনপি ও তার শরিকদের বর্জনের মধ্য দিয়েই গত ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। তাতে ২৩১টি আসনে জয়ী হয়ে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায় আওয়ামী লীগ। নবনির্বাচিত সংসদ সদস্যরা বৃহস্পতিবার স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে থেকে শপথ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top