সকল মেনু

চলছে অবরোধের মধ্যে ৪৮ ঘণ্টা হরতালের দ্বিতীয় দিন

 ডেস্ক রিপোর্ট, ঢাকা, ৭ জানুয়ারি :  প্রহসনের নির্বাচনের ফলাফল বাতিল ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ১৮ দলীয় জোটের টানা ৪৮ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিন চলছে।

মঙ্গলবারের এ হরতালের পাশাপাশি ১৮ দলীয় জোটের পূর্ব ঘোষিত অনির্দিষ্টকালের অবরোধও চলছে।

গত রোববার বিকেল সাড়ে ৫টায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. এম ওসমান ফারুক তার নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে ১৮ দলীয় জোটের পক্ষে সোমবার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত টানা ৪৮ ঘণ্টার হরতালের ঘোষণা দেন।

হরতালে মঙ্গলবার ভোর থেকে সড়ক-মহাসড়কগুলোতে অল্প সংখ্যক মালবাহী ট্রাক ছাড়া দূরপাল্লার কোনো যানবাহন চলাচল করতে দেখা যায়নি।

যেকোনো ধরনের নাশকতা এড়াতে অন্য দিনের হরতালের মতোই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর রয়েছেন। এ ছাড়া র্যা ব, পুলিশের পাশাপাশি সেনাবাহিনীও স্ট্রাইকিং ফোর্স হিসেবে অবস্থান করছে।

এদিকে ৪৮ ঘণ্টার হরতালের প্রথমদিন সোমবার দিবাগত রাত সাড়ে ১২টায় দুর্বৃত্তদের ছোড়া পেট্রলবোমায় ফেনীতে এক কাভার্ড ভ্যানে আগুন লেগে অগ্নিদগ্ধ হয়ে একজন মারা যায়।

নতুন বছরে এ নিয়ে দ্বিতীয়বারের মতো হরতাল করছে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। এর আগে ১ জানুয়ারি থেকে লাগাতার অবরোধের পাশাপাশি ৪ ও ৫ জানুয়ারি টানা ৪৮ ঘণ্টার হরতাল পালন করে জোটের নেতা-কর্মীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top