সকল মেনু

ভোটগ্রহণ স্থগিত ৩৪ কেন্দ্রের

 ডেস্ক রিপোর্ট, ঢাকা, ৫ জানুয়ারি:  দশম জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। শনিবার সকাল ৮টায় সারা দেশে এক যোগে ভোটগ্রহণ শুরু হয়। দুর্বৃত্তদের হামলার কারণে সারা দেশের বিভিন্ন স্থানের কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন।  আমাদের পাওয়া খবর অনুযাযী এ পর্যন্ত ৩৪টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। যেসব কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে সেগুলোর মধ্যে রয়েছে- যশোরের ছয়টি ভোটকেন্দ্র, ঝিনাইদহে সাতটি, লক্ষ্মীপুরের চারটি, কুমিল্লার মনোগরগঞ্জে চারটি, দিনাজপুরের পাঁচটি, গাইবান্ধার দুটি, চট্টগ্রামের দুটি, নীলফামারীর দুটি, হবিগঞ্জের একটি ও ফেনীর একটি কেন্দ্র।

ব্যালট বাক্স ছিনতাই, কেন্দ্রে আগুন দেওয়ার কারণে এবং নাশকতার আশঙ্কায় এসব কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

এছাাড় গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও সাদুল্লাপুর উপজেলার ৩১টি ভোটকেন্দ্র, চট্টগ্রামের সাতকানিয়া, নীলফামারী, দিনাজপুর, লক্ষীপুর, হবিগঞ্জ, যশোরের মোট ১৪টি এবং লালমনিরহাট-৩ (সদর) আসনের একটিসহ ৪৬টি কেন্দ্রের ব্যালট পেপার আগুনে পুড়ে যাওয়ায় এসব কেন্দ্রে দশম জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে।

অপরদিকে, শুক্রবার রাত থেকে গতকাল শনিবার রাত ১০টা পর্যন্ত ৩২টি জেলার ১১৫টি স্কুল-কলেজ-মাদ্রাসায় আগুন দেওয়া হয়েছে। এর মধ্যে ১১টি শিক্ষাপ্রতিষ্ঠানে আগুন দেওয়ার পর পরই স্থানীয় লোকজন নিভিয়ে ফেলায় সেগুলো তেমন ক্ষতিগ্রস্ত হয়নি। দরজা-জানালা পুড়েছে ২৩টির, আসবাব পুড়েছে ৪৬টি শিক্ষা-প্রতিষ্ঠানের। পেট্রলবোমা নিক্ষেপ করা হয় অন্তত ১২টি স্কুলে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top