সকল মেনু

যেসব ভিভিআইপি ভোট দিচ্ছেন না

 নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ৪ জানুয়ারি :  নানা কারণে আগামীকালের জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিতে পারছেন না অনেক ভিভিআইপি। এদের মধ্যে আছেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, বিরোধী দলীয় নেত্রী ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীসহ আরো অনেকেই।
জানা গেছে, রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ কিশোরগঞ্জ-৪ আসনের ভোটার। রাষ্ট্রপতির পুত্র রেজওয়ান আহামদ তৌফিক এই আসন থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় রাষ্ট্রপতি ভোট দিতে পারছেন না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধানমন্ডি এলাকার ভোটার। এই এলাকা ঢাকা-১০ আসনের অন্তর্ভুক্ত। এ আসন থেকে শেখ ফজলে নূর তাপস বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ভোট দিতে পারছেন না।এছাড়া এরই মধে বিরোধীদলীয়  নেতা বেগম খালেদা জিয়া দশম জাতীয় সংসদ নির্বাচনের পুনঃতফসিল ঘোষণা ও নির্বাচন বয়কটের  ঘোষণা দেওয়ায় এবার তিনিও  ভোট দেওয়া থেকে নিজেকে বিরত রাখছেন। এছাড়া জাতীয় পার্টির  চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ভোট দিতে পারছেন না। জাতীয় পার্টির একাংশ বলছে, এরশাদ আটক আছেন এবং সরকার বলছে তিনি চিকিৎসাধীন আছেন। এ কারণে ভোট দিচ্ছেন না তিনি। সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীও নির্বাচন বয়কট করেছেন। এছাড়া সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমদও এই নির্বাচন বয়কট করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top