বিনোদন

‘দুঃসহবাস’ নিয়েই কলকাতায় ফিরছেন তসলিমা

বিনোদন ডেস্ক

ঢাকা, ০১ জানুয়ারি: অনেক পানি ঘোলা হওয়ার পর অবশেষ তসলিমা নাসরিন তার লেখা ধারাবাহিক ‘দুঃসহবাস’ নিয়ে ফিরছেন কলকাতায়। ধারাবাহিকটি পরিচালনা করছেন সুশান্ত বসু। কলাকাতার কয়েকটি অনলাইনে এমন খবরই প্রকাশিত হয়েছে।

অললাইন নিউজ পোর্টালগুলো খবরে বলেছে, “প্রিয় শহর কলকাতায় আসা এবং একটি অপ্রীতিকর পরিস্থিতির মুখোমুখি হয়ে কলকাতা ছেড়েছিলেন তিনি! তবে এই ছবিটা এতদিনে বদলিয়েছে। অনেক মানুষের ঘৃণা, ভুল বোঝা আর অপমানের মুখোমুখি দাঁড়িয়েও কলকাতায় ফিরে এলেন তসলিমা নাসরিন। এই শহর থেকে তার ঘর কেড়ে নেওয়া হলেও, এবারে তসলিমা ঢুকে পড়ছেন শহরের প্রতিটি ঘরে। একটি ধারাবাহিকের মধ্যে দিয়েই দর্শকের বাড়িতে অতিথি হবেন তসলিমা। আর তাঁর সেই প্রতিবাদী সত্তাই টেলিভিশনের পর্দায় দেখতে পাবেন সবাই।”

উত্তর কলকাতার একটি পরিবারকে কেন্দ্র করে এগিয়ে চলবে এই ধারাবাহিক। নিত্যদিনের চলার পথে নারীদের নানান দুর্ভোগ ও তার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর স্টোরিলাইন নিয়ে ঘাত প্রতিঘাতে এগোবে এই মেগা-সিরিয়াল।

বিশ্বজিৎ চক্রবর্তী, অনুরাধা রায়, সুমন বন্দ্যোপাধ্যায়, চান্দ্রেয়ী ঘোষ, পীযূষ গঙ্গোপাধ্যায়, সমতা দাস, বৈশাখী মার্জিত প্রমুখ অভিনয় করছেন এই ধারাবাহিকে। একটি নতুন বেসরকারি চ্যানেলে সম্প্রতি টেলিকাস্ট হচ্ছে এই মেগা। অশোক সুরানার প্রযোজনা করা এই মেগাসিরিয়ালটি যে বেশ হিট হবে ও দর্শকদের মনের কথা বলবে তা নিয়ে এক্কেবারে নিশ্চিত পরিচালকও। এবার শুধু ধারাবাহিক নিয়ে তসলিমার গল্পের সঙ্গে এগোনোর পালা!

এর আগে চাপে পড়ে তসলিমা নাসরিনের ‘দুঃসহবাস’ ধারাবাহিকের সম্প্রচার বন্ধ করে দেয় ভারতের বেসরকারী বাংলা চ্যানেল আকাশ ৮ কর্তৃপক্ষ৷ গত ২১ ডিসেম্বরে চ্যানেলটি জানিয়েছিল ‘একটি নির্দিষ্ট কারণে অনির্দিষ্টকালের জন্য দুঃসহবাসের সম্প্রচার বন্ধ রাখা হল।

এই ধারাবাহিক সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে পারে বলে সুর চড়ায় ভারতের সংখ্যালঘু সম্প্রদায় সংগঠন ‘মিল্লি ইত্তেহাদ পরিষদ’৷ এর ফলেই ধারাবাহিকটি বন্ধ করে দেওয়া হয়।