সকল মেনু

আইটির উন্নয়নে একসঙ্গে বাংলাদেশ ও কোরিয়া

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক
ঢাকা, ০১ জানুয়ারি: তথ্য-প্রযুক্তির অমিত সম্ভাবনাকে কাজে লাগিয়ে অর্থনৈতিক উন্নয়ন, দারিদ্র দূরীকরণ ও কর্মসংস্থান সৃষ্টির জন্য নতুন নতুন ক্ষেত্র তৈরিতে বাংলাদেশ-কোরিয়া আরও ঘনিষ্ঠ ভাবে কাজ করবে। এ লক্ষ্যে নতুন নতুন ক্ষেত্র উদ্ভাবনের জন্য দু’দেশ সম্মিলিত উদ্যোগ নেবে।

সম্প্রতি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) সচিব নজরুল ইসলাম খান ঢাকাস্থ কোরিয়ান ইন্টারন্যাশনাল কোঅপারেটিভি এজেন্সির কার্যালয় পরিদর্শনে গেলে দু-পক্ষের মধ্যে বৈঠকে এ আশাবাদ ব্যক্ত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন কইকার আবাসিক প্রতিনিধি মিস. কিম গক-হি, ডেপুটি  আবাসিক প্রতিনিধি মি. কিম জে. হুন। আইসিটি সচিবের সঙ্গে উপস্থিত ছিলেন আইসিটি মন্ত্রণালয়ের উপ-সচিব ড. মোহাম্মদ আবুল হাসান।

বৈঠকে পৃথক সাইবার সিকিউরিটি এজেন্সি, আইসিটি অধিদপ্তরের ক্যাপাসিটি বিল্ডিং, কল সেন্টার স্থাপন, কোরিয়ান ভাষা শিক্ষার ভার্চুয়াল একাডেমি সেন্টার স্থাপন, ২০টি উপজেলায় রিসোর্স সেন্টার স্থাপন, ২ডি/৩ডি স্পেশাল ইফেক্টস ল্যাব, যশোর হাই-টেক পার্কে হার্ডওয়্যার ইন্ডাস্ট্রি স্থাপনে বিনিয়োগ, নাটোরে ফ্রিল্যান্সার ইনস্টিটিউট স্থাপন, স্কিল স্ট্যান্ডারাইজেশ জন্য সার্টিফিকেট প্রদান প্রভৃতি বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top