সকল মেনু

দিনাজপুরে ১৮ দল-পুলিশ সংঘর্ষ : ১২ রাউন্ড গুলি বর্ষণ , ১৫০ জনের বিরুদ্ধে মামলা , ৪ জন গ্রেফতার

মো.নুরুন্নবী বাবু.দিনাজপুর প্রতিনিধি :
পুলিশের উপর হামলা ও গাড়ী ভাংচুর, ককটেল বিস্ফোরণ এবং সরকারী কাজে বাধা দেয়ার অভিযোগে ঘোড়াঘাট থানায় ১৮ দলের ২৪ জন নেতাকর্মীর নাম উলে¬খসহ অজ্ঞাতনামা আরো ১৫০ জনকে আসামী করে পুলিশ মামলা দায়ের করেছেন।
বুধবার সকালে ঘোড়াঘাট থানার এসআই মিজানুর রহমান ফৌজদারী ও বিস্ফোরকদ্রব্য আইনের ধারায় ঘোড়াঘাট উপজেলার বিএনপি-ছাত্রদল-জামায়াত ও ছাত্রশিবিরের ২৪ জন নেতাকর্মীর নাম উলে¬খ করে মামলা দায়ের করা হয়েছে। মামলার এজাহারে অজ্ঞাতনামা আরো ১৫০ জনকে আসামী করা হয়েছে।
মামলার বাদী এসআই মিজানুর রহমান এজাহারে অভিযোগ করেন মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭ টায় ঘোড়াঘাট উপজেলার রানীগঞ্জ বাজারে বিক্ষোভকালে ১৮ দলের নেতাকর্মীরা অসংখ্য ককটেল বিস্ফোরণ করে আতঙ্ক সৃষ্টি করে। এসময় পুলিশের একটি পিকআপ ভ্যান ও সাধারণ মানুষের ২টি মোটরসাইকেল ভাংচুর করা হয়। ৩নং সিংড়া ইউনিয়নের জামায়াতের আমীর প্রভাষক একেএম মোজাম্মেল হক ও দক্ষিণ দিনাজপুর অঞ্চলের জামায়াতের সংগঠক প্রভাষক সাজ্জাদ হোসেনের নেতৃত্বে নাশকতামূলক কর্মকান্ড চালানো হয়। পুলিশ ১৮ দলের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে ১২ রাউন্ড শর্টগানের গুলি বর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। ঘটনাস্থল থেকে শিবির ও জামায়াতের আব্দুল মান্নান জিন্না (৩২), আব্দুল কাদের প্রধান (৪৫), শাহারুল পারভেজ (৩২) ও আসাদুজ্জামান হিটলার (২৫)কে গ্রেফতার করে। সংঘর্ষের সময় ঘোড়াঘাট থানার কনষ্টেবল আমিনুল ইসলাম (৩৫) ও জিয়াউর রহমান (৩২) আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি হন।##

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top